Thursday, April 18, 2024

শাহজালালকে চিরকালের ছুটি দিলো বেইলি রোডের আগুন

বিশেষ প্রতিনিধি

নারায়ণগঞ্জের কর্মস্থল থেকে পরিবারের সাথে সময় কাটাতে তিন দিনের ছুটি নিয়েছিলেন কাস্টমস কর্মকর্তা শাহ জালাল উদ্দিন। সেই ছুটিতে এসে বেইলী রোডের আগুন তাকে জিবন থেকে ছুটি দিয়ে দিলো।

এ তিনদিনের ছুটিতে স্ত্রী ও বাচ্চাকে খাগড়াছড়ি বেড়াতে যাওয়ার কথা ছিলো।
সে লক্ষ্যেই বৃহস্পতিবার রাতে শাহজালাল পরিবার নিয়ে এসেছিলেন ঢাকায়।

যাত্রার আগে রাতের খাবার খেতে বেইলি রোডের গ্রীন কোজি কটেজের একটি রেস্টুরেন্টে গিয়ে স্ত্রী মেহেরুন নেছা হেলালি মিনা ও একমাত্র কন্যা
ফাহিরুজ কাশেম জামিরা সহ মারা গেছেন তিনি।

নিহত শাহজালাল, উখিয়ার হলদিয়াপালং ইউনিয়নের বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেমের মেঝ ছেলে।

শাহজালালের ছোট ভাই হাশেম বিন কাশেম লিংকন জানান, তার ভাইয়ের শ্বশুর ও কাস্টমস অফিসের কর্মকর্তারা মরদেহ শনাক্ত করতে পেরেছেন। ধারনা করা হচ্ছে অতিরিক্ত ধোঁয়ায় শ্বাসরুদ্ধ হয়ে তাদের মৃত্যু হয়েছে।

নিহতদের মরদেহ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রাখা হয়েছে। মরদেহ কক্সবাজারে আনার জন্য বড় ভাই হলদিয়া পালং ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহজাহান সাজু সহ পরিবারের সদস্যরা ঢাকার উদ্দেশ্যে রওনা হয়েছেন বলে জানিয়েছেন লিংকন।

মর্মান্তিক এই মৃত্যুর খবরে শাহজালালের গ্রামের বাড়িতে শোকের ছায়া নেমে এসেছে।

হলদিয়াপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইমরুল কায়েস চৌধুরী বলেন, “একই পরিবারের সবাইকে একসাথে হারিয়ে ফেলা এর চেয়ে বড় কষ্ট আর নেই। এমন অনাকাঙ্ক্ষিত মৃত্যুতে আমরা গভীর শোকাহত।”

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর শেষ করে ২০১৮ সালে কাস্টমসে রেভিনিউ কালেক্টর (নন ক্যাডার) হিসেবে যোগদান করেছিলেন শাহজালাল। তাঁর স্ত্রী মিনা কক্সবাজার সরকারি কলেজের গণিত বিভাগের প্রাক্তন শিক্ষার্থী।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page