Friday, April 12, 2024

লাখো পর্যটক কক্সবাজার সমুদ্র সৈকতে

নিজস্ব প্রতিবেদক।

সাপ্তাহিক ছুটির দিনে হাজারো পর্যটকে মুখর সমুদ্র সৈকত। বিকেলের সৈকতে সূর্যাস্ত দেখতে পর্যটকদের ভীড় জমেছে। ঘোড়ায় চড়ে ঘুরছে কেউ কেউ। কেউ কেউ সমুদ্র স্নান, আবার কেউনপা ভেজাচ্ছে নোনা জলে।

পর্যটন সূত্রে জানা যায়, ছুটির দিনে প্রায় এক লাখ পর্যটক কক্সবাজার এসেছে। রমজানের আগে এতো বেশি পর্যটক এই মৌসুমে আর না-ও আসতে পারে। কারণ আর এক সপ্তাহ পরেই রমজান মাস শুরু হবে।

হোটেল মোটেল গেস্ট হাউজ মালিকরা জানিয়েছেন, হোটেলে কোনো কক্ষ খালি নেই। অন্যদিকে রেস্তোরাঁ গুলোতেও বেড়েছে বিকিকিনির ধুম। তবে অতিরিক্ত পর্যটকের কারণে বিকেল থেকে কলাতলী থেকে বাসটার্মিনাল পর্যন্ত সড়কে যানজটে ভোগান্তিতে পড়তে হয় পর্যটকদের। সেই সাথে মেরিনড্রাইভের রেজু ব্রীজ এলাকাতেও ছিলো যানজট।

হোটল মালিকেরা বলছেন, একসাথে বেশী পর্যটক আসায় চাপ সামলাতে হিমশিম খাচ্ছেন তারা। ব্যস্ত সময় পার করতে হচ্ছে। প্রতিবছর মৌসুমের শেষের দিকে পর্যটকের আনাগোনা বেড়ে যায়।

হোটেল মোটেল জোনের ব্যবসায়ী মাসুদ হাসান জানিয়েছেন, রমজানের আগে এটিই পর্যটকদের এটিই কক্সবাজারে ঘুরতে

আবার কোনো কোনো আবাসিক হোটেল ও রেস্তোরাঁ পর্যটকদের কাছ থেকে বেশী টাকা আদায় করছে বলে অভিযোগ পর্যটকদের। অন্যদিকে এমন অভিযোগ পেলে ব্যবস্থা নেয়ার কথা জানান অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ইয়ামিন হোসেন।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page