Sunday, May 26, 2024

আপনার ১শ টাকায় বেঁচে যেতে পারে ক্যান্সার আক্রান্ত রুবি বড়ুয়ার জীবন

আপনার ১শ টাকায় বেঁচে যেতে পারে ক্যান্সার আক্রান্ত রুবি বড়ুয়ার জীবন

নিজস্ব প্রতিবেদক:

কক্সবাজারের রামু উপজেলার হাজারীকুল গ্রামের সুবল বড়ুয়ার স্ত্রী রুবি বড়ুয়া দুরারোগ্য ক্যান্সার রোগে আক্রান্ত হয়ে অর্থের অভাবে চিকিৎসা করাতে না পারায় এখন মৃত্যু পথযাত্রী। নিভু নিভু করে জ্বলছে তার জীবন প্রদীপ। বর্তমানে তিনি চট্টগ্রামের একটি বেসরকারী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

দুরারোগ্য এই রোগের প্রাথমিক ৮টি কেমোর জন্যে আপাতত প্রয়োজন লক্ষাধিক টাকা। সেই টাকাও জোগাড় করতে হিমশিম খাচ্ছে পরিবারটি।

দেশের ১৮ কোটি মানুষের মধ্যে শুধুমাত্র ১ হাজার মানুষ যদি মাত্র ১শ’ টাকা করে সহায়তার হাত বাড়ান বেঁচে যেতে পারে রুবি বড়ুয়ার জীবন।

আপনার মাত্র এই ১শ’ টাকা সহায়তায় অকালে মা হারা হবে না তার সন্তানেরা। স্ত্রী হারা হবেন না প্রিয়তম স্বামী। চোখের সামনে টাকার অভাবে তিল তিল করে অসহায় মরণ যন্ত্রণা দেখতে হবে না তার পরিবার-স্বজনদের।

বিশেষজ্ঞ চিকিৎসকের বরাত দিয়ে তার ছেলে সৌরভ বড়ুয়া জানিয়েছেন, মা রুবি বড়ুয়ার প্রাথমিকভাবে ব্রেস্ট ক্যান্সার ধরা পড়লে অপারেশনের মাধ্যমে তা অপসারণ করা হয়। পরে পরীক্ষা নিরীক্ষার পর চিকিৎসক ক্যান্সারের জীবাণু সনাক্ত করতে পারায় ৮টি কেমো দেওয়ার সিদ্ধান্ত দেন।

ক্যান্সার আক্রান্ত রুবি বড়ুয়ার ছেলে সৌরভ বড়ুয়া আরও জানিয়েছেন, ইতিমধ্যেই তাদের পরিবারের সমস্ত সঞ্চয়ের টাকা খরচ করে ফেলেছেন। তাদের এমন কোন সম্বল নেই যে, যা দিয়ে তার মায়ের চিকিৎসা চালিয়ে যাবেন।

এরই মধ্যে রুবি বড়ুয়ার চিকিৎসার জন্য হাজারীকুল গ্রামের ছাত্র ও তরুণদের উদ্যোগে ‘হাজারীকুল চিকিৎসা সহায়তা তহবিল’ নামে একটি তহবিলের মাধ্যমে অর্থ সহায়তা সংগ্রহ করা হচ্ছে।

চিকিৎসা সহায়তা তহবিলের প্রধান সমন্বয়ক এটিএন নিউজের কক্সবাজার জেলা প্রতিনিধি অর্পন বড়ুয়া জানিয়েছেন, এই তহবিলে বিকাশে অর্থ সহায়তা দিতে পারবেন যে কেউই। সোনালী ব্যাংক রামু শাখায়ও পাঠাতে পারবেন অর্থ সহায়তা।

দেশ এবং দেশের বাইরে থাকা বিত্তবান ব্যক্তিদের প্রতি রুবি বড়ুয়ার চিকিৎসা সাহায্যার্থে এগিয়ে আসার জন্য অনুরোধ জানিয়েছেন ‘হাজারীকুল চিকিৎসা সহায়তা তহবিল’এর এই উদ্যোক্তা।

সহায়তা পাঠাতে পারেন বিকাশে- 01843-266887

সোনালী ব্যাংক রামু শাখার হিসাব নম্বর-০৯০৭৬০২০০১৮৫০

হাজারীকুল চিকিৎসা সহায়তা তহবিল, রামু, কক্সবাজার।

প্রয়োজনে যোগাযোগ-
অর্পন বড়ুয়া- ০১৬৩২-৯১৬০১৩
শমিক বড়ুয়া- ০১৬১০-১৭০৬৮৬
সুস্ময় বড়ুয়া- ০১৬২৭-০২৪৯৯৭

রুবি বড়ুয়ার সন্তান সৌরভ- 01828-345259

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page