Thursday, April 18, 2024

চকরিয়ায় নিহত ১০ শ্রমিক পরিবার পেল মৃত্যু ফান্ড কল্যাণ তহবিল

সাইফুল ইসলাম সাইফ, চকরিয়া

কক্সবাজারের বৃহত্তর চকরিয়া ও মাতামুহুরী ‘শ্রমিক ইউনিয়নের সি.এন.জি, টেম্পু ও মাহিন্দ্রা (রেজিঃ নং-১৪৯১) ‘র অন্তর্ভুক্ত মৃত্যুবরণকারী ১০ শ্রমিকের পরিবারকে মৃত্যু ফান্ড কল্যাণ তহবিল থেকে নগদ ১০ হাজার টাকা করে মোট ১লাখ টাকা অর্থ প্রদান এবং পূনরায় নতুন কমিটি গঠন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে ।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) সকালে চিরিংগা থানার রাস্তার মাথাস্থ এরিস্টো ডাইন হলরুমে এ অনুষ্ঠান সম্পন্ন হয়। বৃহত্তর চকরিয়া ও মাতামুহুরী’শ্রমিক ইউনিয়ন সি.এন.জি টেম্পু ও মাহিন্দ্রা সংগঠনের সহ-সভাপতি আবুল কালামের সভাপতিত্বে ও সংগঠনের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন ধলুর সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন-আরকান সড়ক পরিবহণের সভাপতি জহিরুল ইসলাম, চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু মুছা, পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লায়ন আলমগীর চৌধুরী, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কাউছার উদ্দীন কছির, আরকান সড়ক শ্রমিক পরিবহণ শ্রমিক সহ-সভাপতি আবুল কালাম। চকরিয়া -লামা আলীকদম রোড কমিটির সভাপতি রফিক আহমদ, চকরিয়া -লামা আলীকদম বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক সোহেল রানা পারভেজ, বৃহত্তর চকরিয়া ও মাতামুহুরি শ্রমিক ইউনিয়নের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি বাবু সজল মিস্ত্রি প্রমুখ।

নগদ টাকা পেয়ে মৃত্যুবরণকারী শ্রমিক পরিবার এই মহৎ উদ্যোগের জন্য বৃহত্তর চকরিয়া ও মাতামুহুরী সি.এন.জি, টেম্পু, মাহিন্দ্রা শ্রমিক ইউনিয়নের সহ-সভাপতি আবুল কালাম ও সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন ধলুর প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

এসময় বক্ত্যরা বলেন- শ্রমিকদের অধিকার আদায়ে সবাইকে একসঙ্গে কাজ করে যেতে হবে। সংগঠনের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন ধলুর নেতৃত্বে বৃহত্তর চকরিয়া ও মাতামুহুরি’র সকল সি.এন.জি, টেম্পু ও মাহিন্দ্রা চালকরা ঐক্যবদ্ধ থাকবেন। কারণ এটাই জেনুইন সংগঠন। বক্তারা আরো বলেন, প্রতিটি ইউনিয়ন, পৌর এলাকায় শ্রমিকের সুখে দুঃখে আমরা আছি।

অনুষ্ঠানে বর্তমান সময় থেকে উক্ত সংগঠনের কোন চালক যদি মৃত্যুবরণ করে ১০ হাজার টাকার পরিবর্তে মৃত্যু ফান্ড বাবদ কল্যাণ তহবিল থেকে নিহতের পরিবারকে ২০ হাজার টাকা সহায়তা দেওয়া হবে বলে সিদ্ধান্ত গৃহীত হয়। অনুষ্ঠানে আগত প্রায় তিনশত জনের জন্য দুপুরের খাবার বিতরণ করা হয়।

এসময় বৃহত্তর চকরিয়া ও মাতামুহুরি শ্রমিক ইউনিয়নের যুগ্ন সাধারণ সম্পাদক নুরুন্নবী মনু, সাংগঠনিক সম্পাদক আব্দুর রহিম, লাইন সম্পাদক আখতার আহমদ, কোষাধ্যক্ষ মোহাম্মদ বেলাল, সাবেক কোষাধ্যক্ষ আলী আকবর, সাবেক সদস্য কোষাধ্যক্ষ খলিল, সাবেক কোষাধাক্ষ আব্দুল মালেক,
শ্রমিক নেতা নূর মোহাম্মদ, ফোরকান, ফারুক, মানিক বদরখালীর লাইন ম্যান ইসমাইল, হাসপাতাল রোডের লাইন ম্যান ইসমাইল, বেতোয়া বাজার লাইন ম্যান শাহাবুদ্দিন, বাঘ গুজারা লাইন ম্যান রবি, ইলিশিয়ার লাইন ম্যান ধলু বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page