Friday, April 19, 2024

আলহাজ্ব নুরুল হুদা চৌধুরীর চতুর্থ মৃত্যুবার্ষিকী

সংবাদ বিজ্ঞপ্তি

কক্সবাজারের বিশিষ্ট সমাজসেবক, ক্রীড়া সংগঠক ও আলহাজ্ব নুরুল হুদা চৌধুরীর চতুর্থ মৃত্যুবার্ষিকী আজ বুধবার। ২০২০ সালের ২৮ ফেব্রুয়ারি শুক্রবার দুপুর সাড়ে ১২টার দিকে চট্টগ্রামের পার্কভিউ হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। পরদিন ২৯ ফেব্রুয়ারি নামাজে জানাযা শেষে বদরমোকাম জামে মসজিদ সংলগ্ন কবরস্থানে তাকে সমাহিত করা হয়।

এদিকে তাঁর মৃত্যুবার্ষিকী উপলক্ষে পরিবারের পক্ষ থেকে বুধবার (২৮ ফেব্রুয়ারি) দিনব্যাপী নানা কর্মসূচী গ্রহণ করা হয়েছে। গৃহীত কর্মসূচীর মধ্যে রয়েছে সকালে খতমে কোরআন, দুপুরে এতিমখানায় খাবার বিতরণ ও বাদে আসর শহরের ঐতিহ্যবাহী বদরমোকাম জামে মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল। পরিবারের পক্ষ থেকে আত্মীয় স্বজন, শুভাকাঙ্ক্ষী ও শুভানুধ্যায়ীদের উক্ত দোয়া মাহফিলে অংশগ্রহনের জন্য অনুরোধ জানিয়েছেন মরহুম আলহাজ্ব নুরুল হুদা চৌধুরীর পুত্র আবদুল আল মাসুদ (রুমেল)।

আলহাজ্ব নুরুল হুদা চৌধুরী ছিলেন কক্সবাজারের বিশিষ্ট সমাজসেবক, ক্রীড়া সংগঠক ও ১৯৫২ সালের ভাষা আন্দোলনের সৈনিক। তিনি কক্সবাজারের ঐতিহ্যবাহী বদর মোকাম জামে মসজিদ পরিচালনা কমিটির সভাপতি, রেডক্রিসেন্ট সোসাইটি, জেলা ক্রীড়া সংস্থার সহসভাপতি ও সাধারণ সম্পাদক হিসেবে সততা ও নিষ্ঠার সাথে দায়িত্বপালন করেছেন। এছাড়া তিনি কক্সবাজারের ফুটবল রেফারী এবং বদর মোকাম স্পোর্টিং ক্লাবের প্রতিষ্ঠাতা।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page