Thursday, April 18, 2024

সংসদে ব্যারিস্টার সুমনের ভুল ধরিয়ে দিলেন প্রধানমন্ত্রী

টিটিএন ডেস্ক

সংসদ অধিবেশনে বক্তব্য দেওয়ার সময় হবিগঞ্জ-৪ (চুনারুঘাট-মাধবপুর) আসনের সংসদ সদস্য ব্যারিস্টার সায়েদুল হক সুমনের ভুল ধরিয়ে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার জাতীয় সংসদ অধিবেশনের সম্পূরক প্রশ্নপর্বে জার্মানিতে সদ্য শেষ হওয়া মিউনিখ নিরাপত্তা সম্মেলনে ফিলিস্তিন ইস্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবস্থানের প্রশংসা করেন ব্যারিস্টার সুমন।

এ সময় মিউনিখের বদলে ব্যারিস্টার সুমন বার্লিন বলে বক্তৃতা শুরু করলে সঙ্গে সঙ্গে তা শুধরে দেন প্রধানমন্ত্রী। ভিডিওতে প্রধানমন্ত্রীকে বলে দিতে দেখা যায়, ‘বার্লিন না মিউনিখ মিউনিখ’। পরে বক্তব্য শুধরে নেন ব্যারিস্টার সায়েদুল হক সুমন।

বক্তব্যে তিনি বলেন, বড় বড় মুসলিম দেশগুলোর সরকার প্রধানরা এটি বলার সাহস রাখেননি। কিন্তু আমাদের মাননীয় প্রধানমন্ত্রী এই সাহস দেখিয়েছেন এ জন্য আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

এর আগে সোমবার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে এক ব্রিফিংয়ে ওবায়দুল কাদের বলেছেন, সম্মেলনে গাজা যুদ্ধ নিয়ে প্রধানমন্ত্রী যে দুঃসাহস দেখিয়েছেন, তা ইউরোপের কোনো দেশের রাষ্ট্রপ্রধান দেখাতে পারেনি।

ওবায়দুল কাদের বলেন, গাজা ইস্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার যে সুস্পষ্ট অবস্থান, যুদ্ধের বিরুদ্ধে ও শান্তির পক্ষে জোরালো বক্তব্য- স্টপ জেনোসাইড, ইউরোপের কোনো নেতাও এমন সাহস দেখাতে পারেনি।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page