Tuesday, April 16, 2024

ভালো মানের বই পড়ে আলোকিত ও মানবিক মানুষ হওয়া যায়- হুইপ কমল

নিজস্ব প্রতিনিধি

জাতীয় সংসদের হুইপ সাইমুম সরওয়ার কমল বলেছেন, ভালো মানের সেরা বই পড়ে মানবিক ও আলোকিত মানুষ হওয়া যায়। হইপ কমল আজ কক্সবাজারে বিয়াম ফাউন্ডেশন মিলনায়তনে বিশ্ব সাহিত্য কেন্দ্র আয়োজিত পাঠাভ্যাস উন্নয়ন কর্মসূচীর বই হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

অতিরিক্ত জেলা প্রশাসক তাপ্তি চাকমার সভাপতিত্বে এতে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের এসইডিপি প্রকল্প পরিচালক প্রফেসর মাইনুল হাসান, জেলা শিক্ষা কর্মকর্তা মো. নাছিরউদ্দীন, বিশ্ব সাহিত্য কেন্দ্রের পরিচালক শামীম আল মামুন, যুগ্ম পরিচালক মেসবাহ উদ্দীন আহমেদ সুমন বক্তব্য রাখেন।

এসময় বিভিন্ন সরকারি দপ্তর কর্মকর্তা এবং শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, গ্রন্থাগারিক ও সংগঠকসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। পরে সদর উপজেলার বিভিন্ন গ্রন্থাগার ও ৭২টি শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে ২১ হাজার ৩৮৪ টি বই বিতরণ করা হয়।

পাঠ্যবইয়ের পাশাপাশি সৃজনশীল বই পড়ার অভ্যাস তৈরির মাধ্যমে মানোন্নয়ন ও শিক্ষার্থীদের আদর্শ নাগরিক হিসেবে গড়ে তোলার লক্ষ্যে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের সেকেন্ডারি এডুকেশন ডেভেলপমেন্ট প্রোগাম (এসইডিপি) এর স্ট্রেংদেনিং রিডিং হ্যাভিট অ্যান্ড রিডিং স্কিলস অ্যামাং সেকেন্ডারি স্টুডেন্টস স্কিমের আওতায় দেশের ৬৪ জেলার ৩০০ উপজেলায় এসব বই বিতরণ করা হচ্ছে।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page