Thursday, May 23, 2024

পুলিশ পদক পাচ্ছেন ৪০০ কর্মকর্তা

টিটিএন ডেস্ক

অসীম সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতিস্বরূপ পুলিশের ৩৫ সদস্যকে বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) দেওয়া হয়েছে। মোট ৪০০ পুলিশ সদস্যকে বিপিএমসহ বিভিন্ন পদক দেওয়া হয়েছে।
এবারের পুলিশ সপ্তাহ শুরু হচ্ছে আগামী মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি)। পুলিশ সপ্তাহের প্রথম দিনের কর্মসূচিতে প্যারেডে সালাম গ্রহণের পর নিজ হাতে কর্মকর্তাদের পদকে ভূষিত করে থাকেন প্রধানমন্ত্রী।

গতকাল বৃহস্পতিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ এক প্রজ্ঞাপনে পদকপ্রাপ্ত পুলিশ সদস্যদের তালিকা প্রকাশ করেছে। এতে ৬০ জনকে রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম); গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদ্‌ঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় অবদানের জন্য ৯৫ পুলিশ সদস্যকে বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম-সেবা) এবং ২১০ জনকে রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপি এম-সেবা) দেওয়া হয়েছে।
পুলিশ সপ্তাহের প্রথম দিনই পদকপ্রাপ্ত পুলিশ সদস্যদের পদক পরিয়ে দেওয়া হবে। এই পদক পুলিশের চাকরিতে খুবই সম্মানজনক। পুলিশ কর্মকর্তারা এ জন্য আর্থিক সুবিধা পান এবং নামের শেষে এই পদক উপাধি হিসেবে ব্যবহার করেন।
এবারই সর্বোচ্চ ৪০০ জনকে পদক দেওয়া হচ্ছে। গত বছর ২০২৩ সালে ১১৭ জনকে, এর আগের বছর ২০২২ সালে ২৩০ জনকে বিপিএম ও পিপিএম পদক দেওয়া হয়।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page