Tuesday, April 16, 2024

বিমানবন্দরে ২ কেজি সোনা সহ আটক ৪

নিজস্ব প্রতিবেদক:

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এনএসআই-কাস্টমস ও এপিবিএন যৌথ অভিযান চালিয়ে ২ কেজি অবৈধ সোনা সহ ৪ জনকে আটক করেছে ।

বুধবার (২১ ফেব্রুয়ারি) বিমানবন্দর দিয়ে পাচারের সময় তাদের কাছ থেকে ২ কেজি ১০৪ গ্রাম ওজনের সোনার বার ও অলংকার উদ্ধার করা হয়।

আটককৃত যাত্রীরা হলেন, পটুয়াখালী জেলার বাসিন্দা মো. জুয়েল হোসেন, ইব্রাহিম খলিল এবং আব্দুল কাদির মুন্সীগঞ্জের বাসিন্দা এবং খোরশেদ আলম গাজীপুরের বাসিন্দা।

বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক জানান, ২১ ফেব্রুয়ারি ভোরে দুবাই থেকে আসা ইউএস বাংলার একটি ফ্লাইট ঢাকায় অবতরণ করে। এ সময় জাতীয় গোয়েন্দা সংস্থার (এনএসআই) তথ্য অনুযায়ী এনএসআই-এপিবিএন- কাস্টমসের একটি যৌথ অপারেশন টিম গ্রিন চ্যানেল এবং এর বাইরে অপেক্ষমান ছিল। আনুমানিক সকাল ৬টার দিকে ফ্লাইটের যাত্রীরা একে একে বের হয়ে যেতে থাকেন। এ সময় চার যাত্রীকে থামানো হয়।

তারা প্রত্যেকেই ইউএস বাংলার বিএস ৩৪২ ফ্লাইটের যাত্রী উল্লেখ করে আর্মড পুলিশ ব্যাটালিয়নের এই কর্মকর্তা বলেন, ‘তাদের কাছে সোনা বা স্বর্ণালংকার আছে কিনা, সে ব্যাপারে জিজ্ঞাসা করা হয়। জিজ্ঞাসাবাদে তারা প্রথমে অস্বীকার করেন। কিন্তু গোয়েন্দা তথ্য থাকায় এবং যাত্রীদের আচরণে সন্দেহ হওয়ায় আভিযানিক দল তাদের অধিকতর তল্লাশি চালিয়ে তাদের পরনের পোশাকে লুকানো প্রত্যেকের কাছ থেকে ৩১৬ গ্রাম করে ভেজা স্বর্ণের পাউডার, একটি করে ১১৬ গ্রাম ওজনের গোল্ড বার এবং ৯৪ গ্রাম করে স্বর্ণের অলংকার পাওয়া যায়। প্রত্যেক যাত্রীই একই ওজনের স্বর্ণ বহন করছিলেন এবং প্রত্যেকের কাছেই ৫২৬ গ্রাম করে সোনা পাওয়া যায় বলেও জানান অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক।

আটককৃত যাত্রীদের বিরুদ্ধে বিমানবন্দর থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়েছে।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page