Wednesday, April 10, 2024

ব্যারিস্টার সুমনেরই অভিভাবক নেই-হুইপ কমল

সাইফুল আফ্রিদি:

ব্যারিস্টার সুমনের বিস্ফোরক মন্তব্যের জবাব দিয়েছেন কক্সবাজার -৪ আসনের সংসদ সদস্য হুইপ সাইমুম সরওয়ার কমল। অভিভাবক সংকটে কক্সবাজার এ বিষয়ে জানতে চাইলে ব্যারিস্টার সুমনকে ইঙ্গিত করে টিটিএনকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘যিনি কক্সবাজারে এসে অভিভাবক দেখেনি আসলে তার অভিভাবকই নেই।’

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) কক্সবাজার সরকারি কলেজের একটি সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণ শেষে প্রশ্নের জবাবে এ উত্তর দেন তিনি।

কক্সবাজারের অভিভাবক প্রধানমন্ত্রী শেখ হাসিনা উল্লেখ করে তিনি বলেন, আন্তর্জাতিক বিমানবন্দর, কক্সবাজার রেলওয়ে, শিক্ষা প্রতিষ্ঠান, মেরিন ড্রাইভ চার লেনের রাস্তা এসব তো অভিভাবকত্বের মাধ্যমেই এসেছে।

তিনি ব্যারিস্টার সুমনকে উদ্দেশ্য করে আরো বলেন, যিনি এখানে এসে অভিভাবক দেখেনি আসলে তার নিজেরই অভিভাবক নেই। তিনি ওই মানের কোন মানুষ না। তিনি হঠাৎ করেই এমপি হয়েছেন। তিনি কক্সবাজার সম্পর্কে জানেও না,চিনেও না,বুঝেও না। কক্সবাজারে আগে ১৮ ফিটের রাস্তাও ছিলো না। কিছুই ছিলো না। এখন কক্সবাজারে ফুটপাতসহ সব কিছু হয়েছে, আধুনিক সাজে সজ্জিত হয়েছে। এখন দুর থেকে কেউ যদি এসে বলে এখানে অভিভাবক নেই। এটি তার একান্ত ব্যক্তিগত দুর্বলতা। এটি ভিত্তিহীন কথা।

এর এক দিন আগে ব্যারিস্টার সুমন কক্সবাজার নিয়ে বলেছিলেন, কক্সবাজারে ব্যক্তিগত উন্নয়ন হয়েছে। পুরো এলাকার কোন গার্ডিয়ান আছে বলে আমার মনে হয়নি। হোটেলগুলো দেখলে মনে হয় বিদেশী কিন্তু পুরো কক্সবাজারকে দেখলে তো বিদেশী মনে হয় না।’ তিনি উদাহরণ দিয়ে বলেন, ‘একটি পরিবার যেমন একজন অভিভাবকের ওপর ভর করে দাঁড়ায় যায় তেমনি একজন অভিভাবকের ওপরে ভর করে কক্সবাজার দাঁড়ায় যেতে পারে। তবে এমন একজন অভিভাবক সংকটে আছে কক্সবাজার। যার ওপরে ভর করে কক্সবাজার দাঁড়ায় যাবে।’

এছাড়াও তিনি বলেছিলেন, কক্সবাজারে দল,মতের উর্ধে উঠে এমন একজন নেতা দরকার যিনি মনে করবেন যে জন্মের পরে যে কক্সবাজার আমি পেয়েছি মৃত্যুর পরে এর চেয়ে ভালো কক্সবাজার আমি রেখে যাবো। কিন্তু আমার কাছে মনে হয়েছে যে, ‘এখানে সবাই চায়, জন্মের পরে যে সায়মন (হোটেল সায়মন) পেয়েছি তার চেয়ে ভালো সায়মন রেখে যেতে চায়। জন্মের পরে যে কক্স টুডে (হোটেল কক্স টুডে) পায়ছি মৃত্যুর আগে তার চেয়ে ভালো ‘কক্স টুডে’ রেখে যেতে চায়। কিন্তু কেউ এমন আছে বলে মনে হয়নি যে, জন্মের পর আমি যে কক্সবাজার পায়ছি তার চেয়ে ভালো কক্সবাজার আমি রেখে যেতে চায়।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page