Friday, April 19, 2024

শহিদ মিনারে শ্রদ্ধা জানাতে পারবে ‘অমর একুশে’ অ্যাপে

টিটিএন ডেস্ক

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও মহান শহিদ দিবস উপলক্ষে মোবাইলের মাধ্যমে শহিদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করার অ্যান্ড্রয়েড অ্যাপ ‘অমর একুশে’র উদ্বোধন করা হয়েছে।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোটার্স ইউনিটির এক সংবাদ সম্মেলনে অ্যাপের উদ্বোধন করেন স্মার্ট নারী স্মার্ট বাংলাদেশ ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক শাহীনা রহমান ও কাউন্সিলর হাসিবুর রহমান মানিক।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলা হয়, নিজস্ব অর্থায়নে স্মার্ট বাংলাদেশের সুফল জনগণের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার লক্ষ্যে ডিজিটাল সেবা উন্নয়ন কর্মসূচির আওতায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও মহান শহিদ দিবস উপলক্ষে মোবাইলের মাধ্যমে শহিদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করার অ্যান্ড্রয়েড অ্যাপ ‘অমর একুশে’ ডেভেলপ করা হয়েছে।

এতে জানানো হয়, এ অ্যাপের মাধ্যমে সারা দেশের ১৮ কোটি মানুষসহ বিদেশে অবস্থানরত বাংলা ভাষাভাষীরাসহ দেশি-বিদেশিরা স্ব স্ব অবস্থানে থেকে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শহিদ মিনারে শ্রদ্ধা নিবেদন করতে পারবেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি শ্রদ্ধা ও ভালোবাসার নিদর্শন হিসেবে ‘অমর একুশে’ অ্যাপটি তাকে উৎসর্গ করা হয়েছে বলে উল্লেখ করেন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক শাহীনা রহমান।

সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, ‘অমর একুশে’ অ্যাপটি ২০ ফেব্রুয়ারি সন্ধ্যার পর থেকে ডাউনলোড করা যাবে ও ২১ ফেব্রুয়ারির প্রথম প্রহর থেকে শুরু করে সারাদিন শ্রদ্ধা নিবেদন করা যাবে। অ্যাপটি প্লে-স্টোর ছাড়াও www. swsbf. org ওয়েবসাইটে দেওয়া লিঙ্ক থেকে ডাউনলোড করা যাবে।
সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন মো. জাহাঙ্গীর আলম, মো. ইসমাইল, মো. জাহিদ সিদ্দিক রেজা, মো. মাহমুদুল হক, মো. শরিফুল ইসলাম প্রমুখ।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page