Tuesday, April 16, 2024

অতিরিক্ত যাত্রীবহন:সেন্টমার্টিনগামী ২ জাহাজকে ১ লাখ ৩০ হাজার টাকা জরিমানা

 

নিজস্ব প্রতিবেদক:

অতিরিক্ত যাত্রী পরিবহনের দায়ে সেন্টমার্টিনগামী ২টি জাহাজ কর্তৃপক্ষকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। কক্সবাজারের ইনানী জেটিঘাট হয়ে সেন্টমার্টিনগামী পর্যটকবাহী ২টি জাহাজকে ১ লাখ ৩০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। ধারণ ক্ষমতার অতিরিক্ত যাত্রী পরিবহনের কারণে এই জরিমানা প্রদান করা হয়। যেখান বার আউলিয়া নামের জাহাজকে ১ লাখ টাকা এবং কর্ণফুলি জাহাজকে ৩০ হাজার টাকা জরিমানা প্রদান করে।

শনিবার সকালে উখিয়া উপজেলার সহকারি কমিশনার ভূমি সালেহ আহমেদ এ অভিযান পরিচালনা করেন।

সহকারি কমিশনার ভূমি সালেহ আহমেদ জানিয়েছেন, বার আউলিয়া জাহাজে ধারণ ক্ষমতার অতিরিক্ত আড়াই শত যাত্রী এবং কর্ণফুলি জাহাজে ধারণ ক্ষমতার অতিরিক্ত এক শত যাত্রী পরিবহণ করছিল। একই সঙ্গে বার আউলিয়া জাহাজের কর্তৃপক্ষের বিরুদ্ধে আগত পর্যটকদের হয়রানী-নাজেহালের অভিযোগ ছিল। ফলে জরিমানা প্রদান করা হয় এবং সর্তক করা হয়েছে।

কর্ণফুলি জাহাজের কক্সবাজারের ইনচার্জ এবং জাহাজ মালিক সমিতির নেতা হোসাইন ইসলাম বাহাদুর বলেন, মিয়ানমারের সীমান্ত পরিস্থিতির কারণে ১০ ফেব্রুয়ারি থেকে টেকনাফ থেকে সেন্টমার্টিনগামী সকল জাহাজ বন্ধ করা হয়েছে। এখন পর্যটন মৌসুম এবং পর্যটকের চাপ রয়েছে। এতে অতিরিক্ত পর্যটক সেন্টমার্টিনের যেতে আগ্রহী। যে কারণে কিছু অতিরিক্ত টিকেট বিক্রি করে দিয়েছে সংশ্লিষ্ট কাউন্টারগুলো। এটা না করতে বলে দেয়া হয়েছে।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page