Thursday, April 11, 2024

যাতায়াতের জন্য বাস উপহার পেলো খরুলিয়ার তালিমুল কোরআন মাদ্রাসার শিক্ষার্থীরা

মোজাম্মেল হক :

কক্সবাজার সদর উপজেলার মাধ্যমে খরুলিয়া তা’লিমুল কোরআন দাখিল মাদ্রাসা ও ভোকেশনাল ইনস্টিটিউটের ছাত্র-ছাত্রীদের যাতায়াতের জন্য বাস উপহার দিলো জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশান এজেন্সি (জাইকা)।

উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্পের অধীনে
জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশান এজেন্সি জাইকার অর্থায়নে কক্সবাজার সদর উপজেলা পরিষদের বাস্তবায়নে খরুলিয়া তা’লিমুল কোরআন দাখিল মাদ্রাসা ও ভোকেশনাল ইনস্টিটিউটের ছাত্র-ছাত্রীদের যাতায়াতের জন্য বাসটি উপহার দেয়া হয়।

শনিবার (১৭ ফেব্রুয়ারি) সকালে উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্পের প্রকল্প পরিচালক এমদাদুল হক চৌধুরী এবং কক্সবাজার সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান কাইসারুল হক জুয়েল ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সম্রাট খীসা খরুলিয়া তা’লিমুল কোরআন দাখিল মাদ্রাসা ও ভোকেশনাল ইনস্টিটিউটের অধ্যক্ষ আবদুল আল আমিনের হাতে বাসটির চাবি তুলে দেন।

নারীদের শিক্ষাক্ষেত্রে এগিয়ে নেয়ার জন্য এই বাস গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করবে বলে জানান প্রকল্প পরিচালক এমদাদুল হক চৌধুরী।

এ সময় কক্সবাজার সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান কাইসারুল হক জুয়েল জানান, দূর দূরান্ত থেকে আসা ছাত্র-ছাত্রীদের কথা চিন্তা করে উপজেলা পরিষদের বরাদ্দকৃত টাকা থেকে এই বাসটি উপহার দেয়া হয়েছে।

অন্যদিকে এই বাস পেয়ে যাতায়াতের দুর্ভোগ অনেকটা কমবে বলে আশা করছেন মাদ্রাসার শিক্ষক ও শিক্ষার্থীরা।

জাইকা’র ইন্টারন্যাশনাল ডেপুটি টিম লিডার  কনসালটেন্ট আজিজুর রহমান সিদ্দীকি এবং
কক্সবাজার সদর উপজেলার উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্পের প্রকল্প কর্মকর্তা মোঃ বাচ্চু মিয়া ও অন্যান্যরা এসময় উপস্থিত ছিলেন।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page