Friday, April 12, 2024

চট্টগ্রাম বিভাগীয় পর্যায়ে জয়িতা সম্মাননা পেলেন শাহরিন জাহান ইফতা

বার্তা পরিবেশক

সমাজ উন্নয়নে বিশেষ অবদানের জন্য কক্সবাজার জেলা থেকে চট্টগ্রাম বিভাগীয় পর্যায়ে জয়িতা সম্মাননা পেয়েছেন দুই বাংলার জনপ্রিয় রন্ধনশিল্পী, সংগঠক ও নারী উদ্যোক্তা, শাহরিন কুইজিন এন্ড বেক এর স্বত্বাধিকারী শাহরিন জাহান ইফতা।

গতকাল (১৩ই ফেব্রুয়ারী) মঙ্গলবার সকালে চট্টগ্রাম প্রাইমারী টিচার্স ট্রেনিং ইনস্টিটিউট (পিটিআই) অডিটোরিয়ামে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার তোফায়েল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত আড়ম্বর এক অনুষ্ঠানে সমাজ উন্নয়নে বিশেষ অবদানের জন্য মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের মাননীয় সচিব নাজমা মোবারেক বিভাগীয় জয়িতা সম্মাননার ক্রেষ্ট তুলে দেন জয়িতা বিজয়ী শাহরিন জাহান ইফতার হাতে। শাহরিন জাহান ইফতা ইতিপূর্বে সমাজ উন্নয়নে বিশেষ অবদান রাখায় কক্সবাজার জেলা ও উপজেলা পর্যায়েও একই ক্যাটাগরিতে জয়িতা সম্মাননা লাভ করেন।

চট্টগ্রাম বিভাগীয় কমিশনার ও মহিলা বিষয়ক অধিদপ্তরের যৌথ আয়োজনের উক্ত অনুষ্ঠানে শাহরিন জাহান ইফতাসহ ১১ টি জেলা পর্যায়ের ৫ জন শ্রেষ্ট জয়িতা সহ জয়িতাদের হাতে সম্মাননা স্মারক তুলে দেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের সিনিয়র সচিব নাজমা মোবারেক।

এসময় উপস্থিত ছিলেন (জয়িতা অন্বেষণ বাংলাদেশ) কর্মসূচির পরিচালক, (যুগ্মসচিব) সালেহা বিনতে সিরাজ। মহিলা বিষয়ক অধিদপ্তরের মহা পরিচালক কেয়া খান। অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মোহাম্মদ শামীম আলম ও চট্টগ্রাম মহানগরের অতিরিক্ত পুলিশ কমিশনার মাহতাব উদ্দিন পিপিএম প্রমুখ।

উপজেলা, জেলা ও বিভাগীয় পর্যায়ে জয়িতা সম্মাননা পাওয়া শাহরিন জাহান ইফতা গ্লোরিয়াস ওমেন এন্টারপ্রেনিয়ার অব বাংলাদেশ এর নির্বাহী পরিচালক। গত চার বছরে তিনি অন্তত ৭০০ শতাধিক বেকার নারীকে সরকারের বিভিন্ন সংস্থার প্রশিক্ষণের মাধ্যমে আত্মনির্ভরশীল হতে সহায়তা করেছেন।

তাৎক্ষণিক এক প্রতিক্রিয়ায় জয়িতা শাহরিন জাহান ইফতা বলেন, নানা প্রতিকূলতা ডিঙিয়ে আমি সবসময় চেয়েছি নিজের পায়ে দাঁড়াতে, আত্মপ্রত্যয়ী ও আত্মনির্ভরশীল হতে, চেয়েছি একা নয় বরং সব নারীকে সাথে নিয়ে নারীর ক্ষমতায়নের মাধ্যমে জেন্ডার বৈষম্যহীন স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে বর্তমান সরকারের নির্দেশনা বাস্তবায়নের। আজকের জয়িতা সম্মাননা নিঃসন্দেহে আমার জন্য অনেক গৌরবের এবং দমে গিয়ে থেমে যাবার পরিবর্তে গ্লোরিয়াস ওমেন এন্টারপ্রেনিয়ার অব বাংলাদেশ এর সকল বোনদের সাথে নিয়ে এগিয়ে যাওয়ার ফল বলে মনে করি। এই সম্মাননা আমাকে সামনের দিকে এগিয়ে যেতে আরও প্রেরণা জোগাবে। – বলেন শাহরিন জাহান ইফতা।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page