Sunday, April 21, 2024

ওপারে থেমে থেমে গুলি: অনুপ্রবেশ রোধে সতর্ক বিজিবি, এ পর্যন্ত ১৩৭ রোহিঙ্গা প্রতিহত

নোমান অরুপ :

কক্সবাজারের টেকনাফের হোয়াইক্যং সীমান্তের নাফ নদীর ওপারের ঢেকুবনিয়ায় গোলাগুলির শব্দ শোনা যাচ্ছে। এছাড়া উখিয়া সীমান্তের ওপারে কয়েকটি জায়গায় গোলাগুলির ঘটনাও ঘটেছে। মঙ্গলাবার ভোর থেকে সকাল ৮টা পর্যন্ত মিয়ানমার সীমান্তে গোলাগুলির শব্দ পান স্থানীয় লোকজন। তবে সীমান্ত দিয়ে যাতে নতুন করে অনুপ্রবেশ ঘটতে না পারে সেজন্য বিজিবি সর্তক অবস্থানে রয়েছে।

হোয়াইক্যং সীমান্তের বাসিন্দা শাহিন আলম জানান, সীমান্তে সকাল থেকে থেমে থেমে গুলিবর্ষণ হচ্ছে। এখানকার লোকজন খুব ভয়ভীতির মধ্য রয়েছে।

এ বিষয়ে হোয়াইক্যং ইউপি চেয়ারম্যান নুর আহমেদ আনোয়ারী বলেন, হোয়াইক্যংয়ের নাফ নদীর ওপারে গুলির শব্দ শোনা যাচ্ছে। লোকজনকে সর্তক থাকতে বলা হয়েছে। কিন্তু সীমান্ত দিয়ে যেন কোনো লোকজন অনুপ্রবেশ করতে না পারে সেজন্য আমরাও সর্তক অবস্থানে রয়েছি।

এ বিষয়ে টেকনাফ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ বলেন, সীমান্তে কিছু জায়গায় গুলিবর্ষণের খবর পেয়েছি। তবে অন্যদিনের তুলনায় সীমান্তে গোলাগুলি কমেছে। কোনো লোকজন যাতে অনুপ্রবেশ করতে না পারে সেজন্য আমরা সর্তক অবস্থানে রয়েছি। এখন পর্যন্ত ১৩৭ জন রোহিঙ্গাকে প্রতিহত করা হয়েছে।

৪ থেকে ৭ ফেব্রুয়ারির মধ্যে বাংলাদেশে আশ্রয়ে আসে ৩৩০ জন বিজিপি সদস্যে। তাদের ফেরত পাঠানোর বিষয়ে দুই দেশের মধ্যে আলোচনা চলছে।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page