Thursday, April 11, 2024

ইভটিজিং এর প্রতিবাদ করায় ছাত্রলীগ নেতার উপর হামলা: সড়ক অবরোধ

সানজীদুল আলম সজীব:

কক্সবাজার সরকারি কলেজে ছাত্রীদের ইভটিজিং এর প্রতিবাদ করায় কলেজের শিক্ষার্থী ইশতিয়াক হোসেনকে ছুরিকাঘাতে হামলার অভিযোগ উঠেছে। রবিবার (১১ ফেব্রুয়ারি) দুপুর ১:৫০ ঘটিকায় কলেজ প্রাঙ্গনে এই ঘটনা ঘটে। হামলার বিষয়ে কক্সবাজার সদর মডেল থানা অভিযোগও দায়ের করা হয়েছে বলে জানা গেছে।

এজাহার সুত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে বহিরাগত মো: রাবিত (১৯) , ফরহাদ হোসেন মিশুক(১৯) , মো: ফরহাদ (১৯) , সাফায়েত হোসেন সাজু(১৯) সহ বেশ কিছু যুবক দীর্ঘদিন ধরে কলেজে ছাত্রীদের ইভটিজিং সহ বিভিন্ন সময় নানা ভাবে হয়রানির করে আসছিল।

বিষয়গুলো কক্সবাজার সরকারি কলেজে কলেজের শিক্ষার্থী ইসতিয়াক হোসেনের নজরে আসলে কয়েকজন সহপাঠীকে নিয়ে ইভটিজিং এর প্রতিবাদ করে। প্রতিবাদে ক্ষিপ্ত হয়ে কলেজ শেষে বাড়ি ফেরার প্রাক্কালে রাবিত , ফরহাদের নেতৃত্বে ইশতিয়াক হোসেনকে ছুরিকাহত করে পালিয়ে যায় একদল দুষ্কৃতিকারী। এসময় ইশতিয়াক হোসেনের হাতে মারাত্মক জখম হয়।

ঘটনায় রবিবার(১১ ফেব্রুয়ারি) রাতে ইশতিয়াক হোসেন বাদি হয়ে রাবিত , ফরহাদ সহ ৪ জনকে আসামী করে কক্সবাজার সদর মডেল থানায় একটি অভিযোগ দায়ের করে।

এদিকে ঘটনার পর পর রবিবার(১১ ফেব্রুয়ারি) কক্সবাজার সরকারি কলেজে বহিরাগতদের প্রবেশ নিষিদ্ধ ঘোষণা করে জরুরী বিজ্ঞপ্তি প্রকাশ করে কলেজ প্রশাসন। কক্সবাজার সরকারি কলেজের অধ্যক্ষ মোহাম্মদ সোলাইমান স্বাক্ষরিত জরুরী বিজ্ঞপ্তিতে বলা হয়, “যে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে কলেজ ক্যাম্পাসে বহিরাগতদের প্রবেশ সম্পূর্ণ নিষিদ্ধ ঘোষণা করা হচ্ছে। কোন বহিরাগত কলেজ ক্যাম্পাসে প্রবেশ করলে তাকে আইন-শৃঙ্খলা বাহিনীর নিকট সোপর্দ করা হবে। একই সাথে শিক্ষার্থীদের সকল প্রকার মোটরবাইক নিয়ে কলেজে প্রবেশ করা নিষিদ্ধ করা হলো। কোন শিক্ষার্থী বাইক সহকারে প্রবেশ করলে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।”

পাশাপাশি শিক্ষার্থীদেরকে কলেজের নির্ধারিত ড্রেস পরিধান পূর্বক কলেজের পরিচয় পত্র সঙ্গে নিয়ে ক্যাম্পাসে প্রবেশের জন্য নির্দেশ ও দেয়া হয় জরুরী বিজ্ঞপ্তিতে।

হামলার প্রতিবাদে সোমবার (১২ ফেব্রুয়ারি) কলেজের সম্মুখে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করে কলেজ শিক্ষার্থীরা। কলেজ শিক্ষার্থী ইশতিয়াক হোসেনের উপর হামলাকারীদের গ্রেফতার করে সর্বোচ্চ শাস্তির দাবি জানায় সাধারণ শিক্ষার্থীরা । এসময় প্রায় ১ ঘন্টা চট্টগ্রাম কক্সবাজার মহাসড়কে যানচলাচল বন্ধ করে দেয়া হয়।

পরে কক্সবাজার ট্রাফিক পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার জসিম উদ্দিন চৌধুরী ঘটনাস্থলে গিয়ে শীগ্রই দোষীদের বিচারের আওতায় আনা হবে বলে আশ্বাস দিলে শিক্ষার্থীরা সড়ক অবরোধ প্রত্যাহার করে নেয়।

ইশতিয়াক হোসেন কলেজ ছাত্রলীগের সম্মেলন প্রস্তুতি কমিটির যুগ্ম আহ্বায়কের দায়িত্বে আছেন বলে জানা গেছে।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page