Friday, April 12, 2024

দুর্গন্ধমুক্ত কলেজ গেইটের দাবীতে টেকনাফে শিক্ষার্থীদের মানববন্ধন

নোমান অরুপ :

টেকনাফ সরকারি কলেজ গেইট যেন ময়লা আবর্জনা, দুর্গন্ধযুক্ত স্থান। চলাচলে ভোগান্তি পোহাতে হচ্ছে সাধারণ শিক্ষার্থীদের।

বুধবার (৭ ফেব্রুয়ারি) বেলা ১২ টার দিকে ময়লা আবর্জনা মুক্ত রাস্তা চাই, দুর্গন্ধ মুক্ত পরিবেশ চাই, জীবাণুমুক্ত বাতাসে নিঃশ্বাস নিতে চাই, প্রাণের কলেজ গেটটির দখল উচ্ছেদ চাই, স্লোগানে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেছে সাধারণ শিক্ষার্থীরা। এসময় শিক্ষার্থীদের ন্যায্য দাবী আদায়ের কর্মসূচিতে অংশ নেয় কলেজের শিক্ষকেরাও।

দীর্ঘদিন যাবত কলেজ গেটের আশেপাশে পড়ে থাকা ময়লা আবর্জনা ও দুর্গন্ধে ভরা স্তুপ সরানোর দাবি জানিয়ে তারা বলেন, সাধারণ শিক্ষার্থী থেকে শুরু করে পথচারী চলাচলে অসুবিধা হয়। এই পরিবেশ দূষণ থেকে শিক্ষার্থীরা মুক্তি চাই, এভাবে অযত্নে অবহেলায় ময়লার স্তুপ জমে থাকলে নানান রোগব্যাধি ছড়াতে পারে। স্থানীয় প্রশাসন ও পৌর কর্তৃপক্ষের প্রতি ড্রেনেজ ব্যবস্থা তৈরীর পাশাপাশি পরিচ্ছন্ন রাখার দাবি জানান তারা।

শিক্ষার্থীদের এই মানববন্ধনে উপস্থিত ছিলেন, ইংরেজি বিভাগের সিনিয়র প্রভাষক নুরুল ইসলাম মাহমুদ, সাধারণ ইতিহাস বিভাগের সিনিয়র প্রভাষক বেলাল উদ্দিন, সমাজবিজ্ঞান বিভাগের প্রভাষক মুহাম্মদ আবু তাহের, ব্যবসায় সংগঠন ও ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক মোঃ রফিক উদ্দিন, আসাদুল ইসলাম, ছাত্রনেতা আতাউল, রিয়াদ মাহমুদ, ওয়ালী ফয়সাল, এনায়েত উল্লাহ, নকীব নুর’সহ সাধারণ শিক্ষার্থীরা।

এ বিষয়ে জানতে চাইলে টেকনাফ পৌরসভার মেয়র হাজী মোহাম্মদ ইসলাম জানান,তাদের দাবি অনুযায়ী স্বল্প সময়ের মধ্যে পৌর কর্তৃপক্ষ ময়লা আবর্জনা অপসারণ করবে।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page