Thursday, April 18, 2024

শনিবার থেকে টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে জাহাজ চলাচল বন্ধ

আব্দুর রশিদ মানিক

নিজেদের অস্তিত্ব রক্ষায় মিয়ানমার সরকারী বাহিনীর সাথে সে দেশের আরাকাম আর্মির সংঘর্ষ চলছে। মিয়ানমার অংশ থেকে ছোঁড়া গুলি এসে পড়ছে বাংলাদেশে। সীমান্তের এমন পরিস্থিতিতে টেকনাফ থেকে সেন্টমার্টিনে সকল পর্যটকবাহী জাহাজ পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত শনিবার থেকে বন্ধ ঘোষণা করেছে প্রশাসন।

বুধবার (৭ ফেব্রয়ারি) রাত সাড়ে ৯ টার দিকে বিষয়টি টিটিএনকে নিশ্চিত করেছেন অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ ইয়ামিন হোসেন।

তিনি বলেন, নিরাপত্তাজনিত কারণে টেকনাফ হতে সেন্টমার্টিনগামী সকল পর্যটকবাহী জাহাজ চলাচল পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত বন্ধ থাকবে। সকল জাহাজ শুক্রবার পর্যন্ত চলাচল করবে। পরবর্তী ব্যবস্থা সম্পর্কে সরকারের নির্দেশনা অনুযায়ী সকলকে অবগত করা হবে।

এর আগে বুধবার (০৭ ফেব্রুয়ারি) সীমান্ত পরিস্থিতি দেখতে বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ আশরাফুজ্জামান সিদ্দিকী বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার তুমব্রু ও ঘুমধুম সীমান্ত এবং তৎসংলগ্ন বিওপি পরিদর্শন করেন। পরে ঘুমধুম উচ্চ বিদ্যালয় মাঠে সংবাদ সম্মেলনে বিজিবি প্রধান টেকনাফ সেন্টমার্টিন নৌ রুটে জাহাজ চলাচল বন্ধ রাখা হবে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে বলেন, এটি কমনসেন্সের বিষয়। এ কদিন পর্যটকরা সেন্টমার্টিন ভ্রমন না করলে তেমন ক্ষতি হবে না বলেও মন্তব্য করেন তিনি।

ককসবাজার জেলা প্রশাসনের পর্যটন সেলের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মাসুদ রানা টিটিএন-কে জানিয়েছেন, টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে ১০ টি পর্যটকবাহী জাহাজ চলাচল করছে।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page