Sunday, February 25, 2024

রোহিঙ্গা তাহের এখন বাংলাদেশের নাগরিক,বানিয়েছেন পাসপোর্ট,ট্রেড লাইসেন্স : অবশেষে চকরিয়া পুলিশের জালে

সাইফুল ইসলাম সাইফ :

রোহিঙ্গা ক্যাম্প থেকে পালিয়ে এসে বাংলাদেশি নাগরিক বনে গেছেন তিনি। দীর্ঘদিন যাবৎ চকরিয়া পৌর এলাকায় বসবাস করে আসছেন।তবে শেষ রক্ষা হলো না মোঃ তাহের নামের এক যুববকের। অবশেষে গ্রেপ্তার হলেন চকরিয়া পুলিশের হাতে। এ ব্যক্তি নিজের নামে বরিশালের বানরীপাড়ার ঠিকানায় জাতীয় পরিচয় পত্র তৈরি করেন, পাশাপাশি চকরিয়া পৌরসভার নাগরিকত্ব,পৌরসভার ট্রেড লাইসেন্স নিয়েছেন।করেছেন বাংলাদেশি পাসপোর্টও।

সোমবার রাতে পৌরসভার ভরামুহুরী নামক এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।
রোহিঙ্গা যুবক মো: তাহের তার স্ত্রী সাইদুর নেছা সন্তান মোহাম্মদ ফারুক ও রুমিদা ইউএনএইচসিআরের তালিকাভুক্ত এফডিএমএন এবং টেকনাফ থাইংখালী রোহিঙ্গা ক্যাম্প-১৯ এ নিবন্ধিত।তার বিরুদ্ধে মায়ানমার থেকে গরু পাচার সহ নানা অভিযোগ রয়েছে।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ মোহাম্মদ আলি জানান,গোপন সংবাদের ভিত্তিতে চকরিয়া পৌরসভার ভরামুহুরী এলাকায় কিছু রোহিঙ্গা নাগরিক অবস্থান করছে জেনে অভিযান চালিয়ে ঘটনাস্থল থেকে একজন মায়ানমারের এক যুবককে আটক করা হয়। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে।

অন্যদিকে রোহিঙ্গারা জাতীয় পরিচয় পত্র তৈরি কিংবা নাগরিকত্ব সনদ তৈরি করে বাংলাদেশি নাগরিক বনে যাওয়া বিষয়টি দুঃখ জনক বলে জানিয়ে দ্রুত এ চক্রের সাথে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবী জানিয়েছে সচেতন মহল।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page