Wednesday, May 22, 2024

পুষ্টি-প্রথম আলো স্কুল বিতর্ক প্রতিযোগিতা: বাংলাদেশের সেরা ৮-এ কক্সবাজারের মডেল হাই!

আসিফুজ্জামান সাজিন:

গত বছরের ২৭ মে ‘যোগ দাও যুক্তির মেলায়’ স্লোগানকে সামনে রেখে সেন্ট যোসেফ স্কুল থেকেই অনুষ্ঠিত হয় পুষ্টি-প্রথম আলো স্কুল বিতর্ক প্রতিযোগিতা। এরপর রাজধানী ঢাকার ৫ টি এলাকাসহ সারা দেশে ৩৫টি জেলায় আঞ্চলিক বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। ৩৫ জেলার শ্রেষ্ঠ দল ও ঢাকার পাঁচটি সেরা দলসহ ৪০ দল নিয়ে অনুষ্ঠিত হয়েছিলো জাতীয় পর্যায়ের চূড়ান্ত প্রতিযোগিতা।

সেই প্রতিযোগিতায় কক্সবাজার ও বান্দরবান জেলা নিয়ে গঠিত কক্সবাজার-বান্দরবান জোনের চ্যাম্পিয়ন হয়ে কক্সবাজার মডেল হাই স্কুল দল জাতীয় পর্যায়ে প্রতিদ্বন্দ্বিতায় নামেন।

এতে কক্সবাজার মডেল হাই স্কুল ১ম ও ২য় রাউন্ডে প্রতিপক্ষকে পরাভূত করে কোয়ার্টার ফাইনালে উন্নীত হয়ে বাংলাদেশের সেরা ৮ বিতর্ক দলের কাতারে উন্নীত হওয়ার গৌরব অর্জন করে।

তবে গত ২৭ জানুয়ারি কোয়ার্টার ফাইনালে ঢাকার কুর্মিটোলা সিভিল অ্যাভিয়েশন স্কুল এন্ড কলেজের কাছে পরাজিত হয়ে তাদের জয়রথ থেমে যায়।
জয়রথ থামলেও মনোরথ থামেনি তাদের। মডেল হাই স্কুলের বিতার্কীকদের হয়ে অনুভূতি প্রকাশ করে বিতর্ক দলের সদস্য আরিবা বলেন, সবচেয়ে আনন্দের বিষয় হলো কক্সবাজারকে উপস্থাপন করতে পেরেছি। আগামী বছর বিজয়ী হয়ে জাতীয় চ্যাম্পিয়ন হওয়ার ইচ্ছে আছে।

দলনেতা সোহা বলেন, আমাদের দারুণ অভিজ্ঞতা হয়েছে এই প্রতিযোগিতায় অংশ নিয়ে, অনেক শিখেছি, আরও শিখবো। ধন্যবাদ কক্সবাজারবাসীকে আমাদের উপর ভরসা রাখার জন্য। বিতর্ক দলের আরেক সদস্য জানান, আমরা বিজয়ী হতে পারিনি এটার চেয়ে বড় কথা আমাদের অভিজ্ঞতা হয়েছে।

মনোবল ফিরে আনতে প্রধান শিক্ষক রমজান আলী শিক্ষার্থীদের আগামীতে আরও ভালো করার আশ্বাস যোগান এবং ফুল দিয়ে বরণ করেন।

স্কুল পরিচালনা কমিটির সভাপতি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান বলেন, আমাদের শিক্ষার্থীরা লেখাপড়ার পাশাপাশি সবকিছুতেই দক্ষ।

পরে বিতর্ক দলের সদস্যদের মাঝে ফুল ও ক্রেস্ট তুলে দেন প্রধান শিক্ষক রমজান আলী এবং জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page