Thursday, February 29, 2024
spot_img

মোহাম্মদ আলী অবদান রেখেছিলেন কক্সবাজারের উন্নয়নে-নাগরিক স্মরণ সভায় বক্তারা

সিয়াম সোহেল :

কক্সবাজার চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির প্রতিষ্ঠাতা
সভাপতি মোহাম্মদ আলীর প্রথম মৃত্যুবার্ষিকীতে
নাগরিক স্মরণসভা অনুষ্টিত হয়েছে।

বুধবার বিকেলে জারা কনভেনশন হলে নাগরিক স্মরন সভা কমিঠির আহবায়ক কক্সবাজার বায়তুশ শরফ কমপ্লেক্সের মহাপরিচালক ও শিক্ষাবিদ এম এম সিরাজুল ইসলামের সভাপতিত্বে কোরআন তেলাওয়াতের মাধ্যমে স্মরণসভার আনুষ্টানিকতা শুরু হয়।

চমৎকার ব্যক্তিত্বের অধিকারী, শিক্ষিত, জ্ঞানী মরহুম মোঃ আলী চট্রগ্রাম কমার্স কলেজের কমার্স থেকে স্নাতক পাস করলেও ছিলেন ইংরেজীতে বেশি দক্ষ । দলমত নির্বিশেষে একজন ভালো মানুষ,ছিলেন মুক্তিযুদ্ধের সংগঠক , দক্ষ রাজনীতিবিদ, ও সমাজ সেবক হিসেবে কক্সবাজারের জন্যে অনেক অবদান রেখে গেছেন। তিনি চেম্বার অব কমার্স প্রতিষ্টা করেছেন তা বর্তমানে কক্সবাজারকে আলোকিত করছে। এছাড়াও স্মৃতি চারণ করে বক্তারা আরো বলেন, তিনি রাজনীতি করেছেন, সামাজিক কাজ করেছেন, নিজের জন্যে কিছুই না করে মানুষের জন্যেই করেছেন বলে জানান বক্তারা।

এছাড়াও ৬৭ থেকে ৭০ সাল পর্যন্ত বঙ্গবন্ধুর সহচর ছিলেন প্রয়াত মোহাম্মদ আলী। কক্সবাজারের প্রথম ব্লু ইকোনমি নিয়ে তিনি কক্সবাজারে প্রথম কোনো ব্যক্তি কাজ করেছিলেন। বনিক সমিতি প্রতিষ্টাসহ নানান উন্নয়ন কাজ করেন বলেও জানান অনুষ্টানে উপস্থিত অথিতিরা।

স্মরণ সভায় স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন, চকরিয়া পেকুয়া আসনের সাবেক সাংসদ ড. সামছুদ্দিন, সালাউদ্দিন মাহমুদ, কক্মবাজার সদর ৩ আসনের সাবেক সাংসদ লুৎফুর রহমান কাজাল, উখিয়া টেকনাফের সাবেক সংসদ সদস্য শাহাজান চৌধুরি, কাপ্তাই উপজেলা সাবেক চেয়ারম্যান শাহাব উদ্দিন। ৭১ এর জয়বাংলা বাহিনীর প্রধান বীরমুক্তিযোদ্ধা কামাল হোসেন চৌধুরি। পৌরসভার সাবেক চেয়ারম্যান নুরুল আবছার, জাসদের সভাপতি নইমুল হক চৌধুরি টুটুল,মাহাবুবুল হক মুকুল, জেনারেল হাসপাতালের চেয়ারম্যান জাহাঙ্গীর কাশেম, সাবেক পৌর মেয়র সরওয়ার কামাল, পৌর বিএনপির সভাপতি রফিকুল হুদা চৌধুরি,, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মুজিবুল ইসলাম। সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ নুরুল হক সহ অনেকেই।

স্মরণ সভায় কক্সবাজারের বিশিষ্ট গুণীজনরা উপস্থিত
ছিলেন। সভায় মরহুম মোহাম্মদ আলী স্মরণে একটি প্রামান্যচিত্র প্রকাশ করা হয়।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page