Monday, February 26, 2024

জরায়ুমুখ ও স্তন ক্যানসার বিষয়ে সচেতনতামূলক ক্যাম্পেইন অনুষ্ঠিত

সংবাদ বিজ্ঞপ্তি :

কক্সবাজারে জরায়ুমুখ ও স্তন ক্যানসার প্রতিরোধ বিষয়ে সচেতনতামূলক ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বিকাল ৪ টায় শহরের নাজিরারটেক শুটকী পল্লী এলাকায় কর্মরত নারীশ্রমিকদের সচেতনতা সৃষ্টির লক্ষ্যে স্বেচ্ছাসেবী সংগঠন এমবোলডেন বাংলাদেশ ক্যাম্পেইনটির আয়োজন করে। সংগঠনের হেলথ অ্যান্ড ওয়েলবিং শাখার প্রধান ডাক্তার মো. উমর ফারুক, প্রশিক্ষণপ্রাপ্ত সদস্য শারমিন সুলতানা ও নাফিফা নওরিনের সমন্বয়ে ক্যাম্পেইনটি পরিচালিত হয়।

ডাক্তার মো. উমর ফারুক বলেন- জরায়ুমুখ ও স্তন ক্যানসার বিশ্বব্যাপী নারী মৃত্যুর অন্যতম কারণ৷ বাংলাদেশেও অসচেতনতায় প্রতিবছর জরায়ুমুখ ও স্তন ক্যানসারে প্রায় ১২ হাজার নারী মারা যায়। প্রাথমিক পর্যায়ে দুই প্রকার ক্যানসার ধরা পড়লে প্রতিরোধ করা সম্ভব।

এমবোলডেন বাংলাদেশের সভাপতি ইনজামামুল হকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাফকাত শাহরিয়ার রশিদের সঞ্চালনায় অনুষ্ঠিত ক্যাম্পেইনে জরায়ুমুখ ও স্তন ক্যানসার বিষয়ে অংশগ্রহণকারীদের জ্ঞান, মনোভাব ও উপলব্ধি নিয়ে আলোচনা করা হয়। ক্যাম্পেইনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন এমবোলডেন বাংলাদেশের সদস্য- আবু সাদাত সায়েম,এহসানুর রহমান,শফিকুল মোস্তফাসহ সংশ্লিষ্টরা।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page