Thursday, April 18, 2024

কক্সবাজারে মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড

নিজস্ব প্রতিবেদক

কক্সবাজারে মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা ১৩.২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড হয়েছে বলে জানিয়েছে কক্সবাজার আবহাওয়া অফিস। এটি কক্সবাজারে চলতি মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা।

বুধবার (২৪ জানুয়ারি) কক্সবাজার আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ আবদুল হান্নান বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, বুধবার (২৪ জানুয়ারি) পর্যটন শহর কক্সবাজারে তেমন সূর্যের দেখা মিলেনি। সারাদিন সূর্যের আলোবিহীন ও ঠান্ডায় পুরো জেলা কাঁপছে। সন্ধ্যার দিকে গুড়ি গুড়ি বৃষ্টি পড়েছে কক্সবাজারে।

এতে সাধারণ মানুষ তীব্র শীতের আশঙ্কা করছেন। সাধারণ মানুষের প্রচলিত ধারণা, মাঘ মাসের বৃষ্টি মানেই শীতের তীব্রতা বাড়ার আশঙ্কা।

কক্সবাজার সদর উপজেলার সোহেল জানান, রাতে ঘরের ভেতরে বৃ‌ষ্টির মতো শীত পড়ে। সূর্যের দেখা মিল‌ছে না। খুব ঠাণ্ডা এই ঠাণ্ডায় হাত-পা ব্যাথা করে। ঠিকমতো চলতে পা‌রি না। তীব্র ঠাণ্ডায় মানুষের ব্যাকপেইনসহ ঠাণ্ডা রোগ বাড়ছে। ঠান্ডা ও কুয়াশা হওয়ায় সড়কে গাড়ি চলাচলের সংখ্যাও কমে গেছে। অনেক মানুষ ঘর থেকে বের হচ্ছে না।

ঠাণ্ডার তীব্রতা বিষয়ে সহকারী আবহাওয়াবিদ আবদুল হান্নান (কক্সবাজার আবহাওয়া অফিস) জানান, কক্সবাজারে আজকে মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা ১৩.২ ডিগ্রি সেলসিয়াস ধরা হয়েছে। আগামীকাল এবং পরশু দুই দিন আকাশ মেঘাচ্ছন্ন থাকবে। এছাড়াও বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে এই দুইদিন।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page