Thursday, February 29, 2024
spot_img

রাত ৮ টার পর্যটক এক্সপ্রেস ছেড়ে গেল ভোর ৪ টায়

নিজস্ব প্রতিবেদক

কক্সবাজার- চট্টগ্রাম রেলপথে রামু- ইসলামাবাদ পয়েন্টের মাঝামাঝি এলাকায় পাথরবাহী কোচের সঙ্গে পাইলটিং ইঞ্জিনের মুখোমুখি সংঘর্ষের কারনে ৮ ঘন্টা ট্রেন চলাচল বন্ধ ছিলো। এতে পর্যটক এক্সপ্রেস নামক ট্রেনটি ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যেতে ৮ ঘন্টা বিলম্ব হয়। পরে ৮ ঘন্টা পর ভোর ৪ টায় ছেড়ে যায় পর্যটক এক্সপ্রেস। এতে যাত্রীরা ভোগান্তিতে পড়ে।

গতকাল বাংলা নিউজের সূত্রে জানা যায়, ওই দুর্ঘটনায় সহকারী লোকোমাস্টার জহিরুল আলম আহত হয়েছেন। এছাড়া দুর্ঘটনার কারণে ট্রেন চলাচল বন্ধ ছিলো।

সোমবার (২২ জানুয়ারি) বিকেল সাড়ে ৫টার দিকে এ দুর্ঘটনা ঘটেছিলো। এ দুর্ঘটনার ফলে কক্সবাজার থেকে পর্যটন এক্সপ্রেস নির্ধারিত সময়ে ছাড়তে পারেনি। এছাড়া ঢাকাগামী আন্তঃনগর ট্রেনটিও কক্সবাজার থেকে নির্ধারিত সময়ে ছেড়ে যেতে পারেনি বলে জানা গেছে। পরে ভোর ৪ টায় ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

রেলওয়ে সূত্রে জানা গেছে, কক্সবাজার স্টেশন থেকে ক্লিয়ারেন্স পাওয়ার পর চকরিয়ার দিকে যাচ্ছিল পাইলটিং ইঞ্জিন। অন্যদিকে, উল্টোপথে রামু স্টেশনমুখী ছিল চট্টগ্রাম-কক্সবাজার রেললাইন প্রকল্পের একটি পাথরবাহী কোচ। এ সময় পাইলটিং ইঞ্জিন ও পাথরবাহী কোচের মুখোমুখি সংঘর্ষ হয়। এ কারণে ট্রেন সঠিক সময়ে ছেড়ে যেতে পারেনি।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page