Sunday, February 25, 2024

শহরে আগুনে পুড়ল ৩ টি দোকান ও ১৫’র অধিক বসতঘর

নিজস্ব প্রতিবেদক

কক্সবাজারে এক দিনে তিনটি স্থানে অগ্নিকাণ্ডের ঘটনায় ৩টি দোকানসহ ১৫ টির অধিক বসতঘর পুড়ে গেছে।প্রত্যক্ষদর্শীরা জানান, বিকেল ৫ টার দিকে ফদনার ডেইলে আগুন লাগে, এরপরে রাত সাড়ে ১০ টায় নুনিয়াছড়া এবং এরপর রাত সাড়ে ১২ টার দিকে কুতুবদিয়া পাড়ায় আগুন লাগে।

শহরের নুনিয়াছড়ায় বৈদ্যুতিক তারের আগুনে দুইটি দোকানের সব মালামাল পুড়ে ছাই হয়ে যায়। এছাড়াও কুতুবদিয়া পাড়া ও ফদনার ডেইলে ১৭ টি বসতঘর পুড়ে গেছে বলে জানিয়েছেন স্থানীয়রা।

আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে ফায়ার সার্ভিস নুনিয়াছড়ায় উপস্থিত হয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। যদিও আগুন নিয়ন্ত্রণে আসার আগেই দুইটি দোকানের সব জিনিসপত্র পুড়ে ছাই হয়ে যায় বলে জানান স্থানীয়রা। স্থানীয়রা আরো জানান বৈদ্যুতিক তারের শর্ট সার্কিট থেকে আগুন লাগায় তারা আতংকিত ছিলেন। না হয় আরো আগে আগুন নিয়ন্ত্রণে আনা যেতো।

স্থানীয় বাসিন্দা ছাত্রনেতা মইন উদ্দীন জানান, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। আগুনে ইলেকট্রনিক সামগ্রীর দোকান, ফার্মেসী ও সেলুনসহ ৩টি দোকান ও বসতবাড়ির কিছু অংশ আগুনে পুড়ে যায়। পরে দমকল বাহিনী এসে আগুন নিয়ন্ত্রণে আনে। হতাহত না হলেও আনুমানিক ৩০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান স্থানীয়রা।

প্রত্যক্ষদর্শীরা জানান, নুনিয়াছড়ায় একটি ইলেকট্রনিকের দোকান থেকেই আগুন লাগে ওই দোকানসহ একটি ফার্মেসী পুড় যায়। এতে ইলেকট্রনিকের দোকানের নগদ টাকাসহ প্রায় ১৫ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। ফার্মেসী মালিক জানান, তার দোকানের ৭-৮ লাখ টাকার ঔষধ নষ্ট হয়ে গেছে। কিছুই তিনি বের করতে পারেনি।

তবে কুতুবদিয়া পাড়ার আগুনের সূত্রপাত কোথা থেকে হয়েছে সেটি জানা যায়নি। নুনিয়াছড়ায় আগুন নিয়ন্ত্রণে আনতে না আনতেই শহরের কুতুবদিয়া পাড়ায়ও আগুন লাগার খবর আসে। মুহুর্তেই আগুন ছড়িয়ে পড়ে ১৫ এর অধিক বসতঘর পুড়ে যায়। দমকল বাহিনী সেখানে ঘন্টা দেড়েক চেষ্টার পর রাত দেড়টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page