Thursday, February 29, 2024
spot_img

ঈদগাঁওর প্রান্তিক চাষিদের মাঝে কৃষি বিনিয়োগ বিতরণ করলেন এস আই বি এল এমডি জাফর আলম

শাহিদ মোস্তফা শাহিদ :

কৃষি কাজ দেশের একটি শিল্প, অর্থের অভাবে অনেকেই স্বাবলম্বী হতে পারে না। আবার অর্থ থাকলেও স্বপ্নের কৃষি কাজে বিনিয়োগ করতে পারছে না প্রান্তীক জনপদের অনেক কৃষক। তাই কৃষি কাজে উদ্বুদ্ধ করতে লবণ চাষী, কৃষক, উদ্যোক্তাদের মাঝে স্বল্প লাভে ৩৬ জনকে ২ কোটি টাকা কৃষি বিনিয়োগ বিতরণ করেছে সোশ্যাল ইসলামি ব্যাংক ঈদগাঁও শাখা।

রবিবার সকালে ঈদগাঁওর একটি কমিউনিটি ক্লাবে সোশ্যাল ইসলামি ব্যাংকের ইভিপি ও আঞ্চলিক প্রধান ছৈয়দ মোঃ সোহেলের সভাপতিত্বে ব্রান্ডিং এন্ড কমিউনেকশন অফিসার মোঃ মনিরুজ্জামানের উপস্থাপনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ব্যাংকটির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী জাফর আলম।

অনুষ্ঠানে প্রধান অতিথি জাফর আলম বলেন, বাংলাদেশ একটি কৃষি নির্ভর দেশ, এদেশে টাকা না থাকা সংকট না, কিন্তু খাদ্য না থাকলে মানুষ মারা যায় তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্বর্নিভর বাংলাদেশ গড়তে সোশ্যাল ইসলামি ব্যাংক প্রান্তীক জনগোষ্ঠীর কৃষকদের পাশে দাঁড়িয়েছে।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ঈদগাঁও উপজেলা নির্বাহী কর্মকর্তা সুবল চাকমা, এসএমই হেড শাহাদাত আহমেদ খাঁন, ঈদগাঁও শাখার এসপিও মোহাম্মদ মামুন রাজিব,উদ্যোক্তা, চাষিদের মধ্যে বক্তব্য রাখেন লবন মিল মালিক আবদুল কাদের,জাহাঙ্গীর আলম,আমজাদ হোসেন ছোটন, লুৎফুর রহমান প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে ব্যাংকটি ব্যবস্থাপনা পরিচালক ও নির্বাহী জাফর আলম আরো বলেন, সোশ্যাল ইসলামি ব্যাংক মাত্র ৪% মুনাফা সুবিধায় ঋণ দিচ্ছে,একজন কৃষককে চাহিদা অনুযায়ী সর্বোচ্চ টাকা বিনিয়োগ করেছে ব্যাংকটি।

তিনি বলেন, প্রবাসীরা অনেক কষ্ট করে দেশে টাকা পাঠিয়ে দেশের অর্থনীতিকে চাঙা করে রেখেছে, কিন্তু দিনশেষে দেশে আসলে বিমানবন্দরে হয়রানির শিকার হয়।যে’সব প্রবাসী দেশে এসে বিমানবন্দরে যানবাহন সমস্যায় ভুগেন তাদের জন্য ব্যাংকের পক্ষে থেকে যানবাহনের ব্যবস্থা করা আছে।

দেশে ৬১ টি ব্যাংকের মধ্যে সোশ্যাল ইসলামি ব্যাংক রেমিট্যান্সে ২ নম্বর আছে বলে জানান ব্যাংকটির এ ব্যবস্থাপনা পরিচালক ও নির্বাহী। তিনি বলেন, সোশ্যাল ইসলামি ব্যাংক গত বছর ছিল ১৮ তম স্থানে, সেটি এক বছর পরে ২য় স্থানে আসার পিছনে প্রবাসী ও গ্রাহকদের অবদান বেশি।

তিনি বলেন, কক্সবাজারের প্রতি সরকারের সুনজর রয়েছে, আগামী ৫/৬ বছরের মধ্যে কক্সবাজারে ব্যাপক উন্নয়ন হবে।তিনি বলেন, বিদেশি পর্যটকদের আকর্ষণ করতে পর্যটনের উন্নয়ন করতে হবে। তিনি আরো বলেন, কৃষক ব্যাংকের টাকা মেরে খায় না।

পরে প্রায় দেড় শতাধিক শীতার্তদের মধ্যে শীতবস্ত্র করেন অতিথিরা। এ সময় সোশ্যাল ইসলামি ব্যাংক কক্সবাজারসহ বিভিন্ন ব্রাঞ্চের কর্মকর্তা, কর্মচারীরা উপস্থিত ছিলেন।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page