Friday, April 19, 2024

কোনো পর্যায়ে আর দূর্নীতি করার সুযোগ নেই- দুর্যোগ প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক:

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মো: মহিববুর রহমান বলেছেন, ৩য় কোনো পক্ষ রোহিঙ্গাদের ফেরত না যাওয়ার মতো কোনো পরিস্থিতি তৈরি করছে কিনা সে বিষয়ে খেয়াল রাখতে হবে। যত তাড়াতাড়ি সম্ভব তাদের চলে যেতে হবে।

প্রতিমন্ত্রী শনিবার (২০ জানুয়ারি) কক্সবাজারে শরনার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনারের কার্যালয়ে রোহিঙ্গা সংকট সমাধানে মানবিক সহায়তা প্রদানকারী বিভিন্ন স্টেকহোল্ডারদের সাথে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

মো: মহিববুর রহমান বলেন, মানবিক মূল্যবোধ থেকেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোহিঙ্গাদের আশ্রয় দিয়েছেন। ক্ষতিগ্রস্ত স্থানীয় জনগোষ্ঠী ও রোহিঙ্গা সংকট মোকাবেলায় সরকারের সাথে সমন্বয় করে সংশ্লিষ্ট সকল এনজিও-আইএনজিওকে কাজ করতে হবে।

প্রতিমন্ত্রী বলেন, অনিয়ম এবং দূর্নীতির বিরুদ্ধে সরকার জিরো টলারেন্স নীতি ঘোষণা করেছে। তাই কোনো ভাবে কোনো পর্যায়ে দূর্নীতি করার সুযোগ নেই।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মো কামরুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল,শরনার্থী,ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মোহাম্মদ মিজানুর রহমান।

এ সময় পদস্থ সরকারি কর্মকর্তা, ইউএনএইচসিআর, আইওএম, ডব্লিউএফপিসহ বিভিন্ন আইএনজিও, এনজিও প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
পরে উখিয়া রোহিঙ্গাক্যাম্প পরিদর্শন করেন প্রতিমন্ত্রী।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page