Thursday, February 29, 2024
spot_img

উখিয়ায় সড়কে মৃত্যু থামছেনা, হাইওয়ে পুলিশের ব্যস্ততা টোকেন বাণিজ্যে!

বিশেষ প্রতিনিধি:

কক্সবাজার-টেকনাফ মহাসড়কের উখিয়া উপজেলা অংশে সম্প্রতি বেড়ে গেছে দূর্ঘটনা।

সর্বশেষ শুক্রবার (১৯ জানুয়ারি) সন্ধ্যায় উপজেলার হলদিয়াপালংয়ের মরিচ্যায় মিনিবাস ও সিএনজির সংর্ঘষে একজনের মৃত্যু হয়।

নিহত সিএনজি চালক মোহাম্মদ জয়নাল প্রকাশ টুলু রাজাপালংয়ের দোছড়ি এলাকার বাসিন্দা।

এঘটনার মাত্র ৬ দিন আগে শনিবার (১৩ জানুয়ারি) সন্ধ্যায় উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে আরেকটি দুর্ঘটনা ঘটে।

মিনিবাসের সাথে সিএনজির মুখোমুখি ওই সংঘর্ষে মুফিজুল ইসলাম (২৮) নামের এক ব্যক্তি নিহত হন। নিহত মুফিজুল ইসলাম টেকনাফের হ্নীলা ইউনিয়নের ঝিমনখালী এলাকার রশিদ আহমেদের ছেলে।

প্রতিনিয়ত এসব দূর্ঘটনা ঘটলেও এ সড়কের শৃঙ্খলা ও নিরাপত্তায় নিয়োজিত শাহপুরী হাইওয়ে পুলিশের কোন তৎপরতা নেই।

অভিযোগ আছে, স্থানীয় সিএনজি চালকদের কাছে টোকেনের মাধ্যমে মাসিক টাকা আদায়, চেকপোস্ট বসিয়ে টাকা উত্তোলন সহ বিভিন্ন অনিয়মে জড়িত হাইওয়ে পুলিশে নিয়োজিত কিছু অসাধু কর্মকর্তারা।

নাম প্রকাশে অনিচ্ছুক এক সিএনজি চালক বলেন, ” হাইওয়ের টোকেন না নিলে আমরা গাড়ি চালাতে পারি না। তাদের নিয়মিত টাকা দিতে হয়।”

আব্দুর রহিম নামে স্থানীয় এক বাসিন্দা বলেন, ” হাইওয়ে পুলিশের কাজ সচেতনতা তৈরি করে সড়কের শৃঙ্খলা নিয়ন্ত্রণ করা। তাদের ব্যস্ততা যখন নিজেদের পকেট ভারি করা তখন তো সড়কে এমন দূর্ঘটনা ঘটতেই থাকবে যেহেতু তারা দায়িত্ব সচেতন নয়।”

এপ্রসঙ্গে জানতে চেয়ে উখিয়া শাহপুরী হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ নাজমুল ইসলামের সরকারি মুঠোফোন নাম্বারে বারবার কল করা হলেও তিনি রিসিভ করেন নি।

স্থানীয়দের অভিমত, দুর্নীতি অনিয়ম পরিহার করে সড়কের নিরাপত্তা ও শৃঙ্খলা নিয়ে মনোযোগী হয়ে হাইওয়ে পুলিশ কাজ করলে হ্রাস পাবে সড়ক দূর্ঘটনা।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page