Sunday, February 25, 2024

জাহাঙ্গীরকে উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থী চায় স্থানীয় আ’লীগ

বিশেষ প্রতিনিধি :

আসন্ন ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে গুরুত্বপূর্ণ উপজেলা হিসেবে পরিচিত কক্সবাজারের উখিয়ায় চেয়ারম্যান পদে বাংলাদেশ আওয়ামী লীগের নৌকা প্রতীক কে পেতে যাচ্ছেন?

নির্বাচন যোগ্য হওয়া এই পরিষদের তফসিল কে সামনে রেখে প্রার্থী চূড়ান্তের লক্ষ্যে ইতিমধ্যে দলটির তৎপরতা দেখা গেছে।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি), উখিয়ার রাজাপালং ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে অনুষ্ঠিত হয় উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভা।

উপজেলা পরিষদ নির্বাচন ও সমসাময়িক রাজনৈতিক প্রেক্ষাপটে আয়োজিত বিশেষ এই সভায় প্রধান অতিথি ছিলেন কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র মুজিবুর রহমান।

সম্মানিত অতিথি ছিলেন, টানা দ্বিতীয়বারের মতো নৌকা প্রতীক নিয়ে উখিয়া টেকনাফের সংসদ সদস্য শাহীন আক্তার চৌধুরী।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাবেক সংসদ সদস্য আব্দুর রহমান বদি।

এসময় দলীয় প্রার্থী নির্ধারণে আলোচনা হলে প্রাধান্য পায় একটি নাম। বক্তব্যে একক প্রার্থী হিসেবে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও রাজাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী কে প্রস্তাব করেন নেতৃবৃন্দ।

যার প্রেক্ষিতে সিদ্ধান্ত হয় কেন্দ্রে উখিয়া থেকে একক প্রার্থী হিসেবে জাহাঙ্গীরের নাম প্রেরণ করা হবে।

সভায় সভাপতির বক্তব্যে জাহাঙ্গীর কবির চৌধুরী বলেন, ” মাননীয় প্রধানমন্ত্রী যদি আমার উপর বিশ্বাস রেখে আস্থা রেখে মনোনয়ন দেয় তাহলে আপনাদের ভালোবাসা নিয়ে উখিয়ার উন্নয়ন বেগবান করার স্বার্থে আমি প্রার্থী হতে প্রস্তুত আছি।”

ইতি মধ্যে ফেসবুকেও বিষয়টি নিয়ে স্ট্যাটাস দিয়েছেন দলীয় অনেক নেতাকর্মী।

এপ্রসঙ্গে রাজাপালং ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ সালাউদ্দিন বলেন, ” ২০১১ সাল থেকে দলীয় সমর্থন নিয়ে নির্বাচন করে টানা তিন মেয়াদ ধরে রাজাপালং ইউনিয়নের চেয়ারম্যান হিসেবে আছেন জাহাঙ্গীর কবির চৌধুরী। স্মার্ট ও নন্দিত জনপ্রতিনিধি হিসেবে তিনি উখিয়ায় নৌকায় যোগ্য দাবিদার। ”

উখিয়া উপজেলার সাবেক চেয়ারম্যান প্রয়াত নুরুল ইসলাম চৌধুরীর পুত্র জাহাঙ্গীর কবির চৌধুরী ৯ বছর সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করে ২০২২ সালের ২৮ জুলাই বিনা প্রতিদ্বন্দ্বিতায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হন।

বিশেষ এই সভায় চেয়ারম্যান পদে দলীয় সমর্থন পাওয়া নাম নির্ধারণ হলেও অপেক্ষা করতে হবে কেন্দ্রের চূড়ান্ত মনোনয়ন ঘোষণা হওয়া পর্যন্ত।

ভাইস চেয়ারম্যান ও সংরক্ষিত ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে কেউ সমর্থন পাচ্ছেন কিনা নাকি সর্বশেষ নির্বাচনের মতোই উন্মুক্ত থাকছে তা স্বাধীনতায় নেতৃত্বদানকারী দলটির হাই কমান্ডের উপর নির্ভর করছে।

সর্বশেষ, ২৪ মার্চ ২০১৯ সালে কক্সবাজারের উখিয়ায় পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়, জয়লাভ করেন জাহাঙ্গীর আলম। এর আগে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বাংলাদেশ আওয়ামী লীগের নৌকা প্রতীকের মনোনয়ন নিয়ে নির্বাচিত হন বর্তমান চেয়ারম্যান অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী৷ এছাড়াও কামরুন নেচ্ছা বেবী বিনা প্রতিদ্বন্দ্বিতায় হন মহিলা ভাইস চেয়ারম্যান।

সব ঠিকঠাক থাকলে চলতি বছরের রমজানের আগে অথবা পরে অনুষ্ঠিত হবে আলোচিত এই উপজেলা পরিষদের নির্বাচন।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page