Sunday, April 14, 2024

ঘন কুয়াশা : কলকাতার যাত্রী নিয়ে ফ্লাইট নামল ঢাকায়

টিটিএন ডেস্ক :

ঘন কুয়াশার কারণে আজ সকালে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে কয়েক ঘণ্টা ফ্লাইট ওঠা-নামা ব্যাহত হয়। একই অবস্থা ছিল ভারতের কলকাতা বিমানবন্দরেও। ঘন কুয়াশার কারণে কলকাতা বিমানবন্দরের একটি ফ্লাইট মধ্যরাতে ঢাকায় অবতরণ করে।

ঢাকার বিমানবন্দর সূত্র জানায়, ঘন কুয়াশার কারণে আজ (সোমবার) ভোর ৫টা থেকে সাড়ে ৮টা পর্যন্ত ফ্লাইট অবতরণ কিছুটা ব্যাহত হয়। তবে ৯টার পর থেকে অবতরণ স্বাভাবিক হয়। কুয়াশার কারণে বিভিন্ন এয়ারলাইন্সের ৬-৭টি ফ্লাইট বিলম্বে অবতরণ করেছে।

মধ্যরাতে কাতারের দোহা থেকে আগত কিউআর-৫৪০ ফ্লাইটটি কলকাতা বিমানবন্দরে নামার কথা ছিল। তবে ঘন কুয়াশার কারণে সেখানে অবতরণ না করতে পেরে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে বিমানটি। সকাল সাড়ে ৬টার দিকে কুয়াশা পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় ফ্লাইটটি কলকাতার উদ্দেশে ঢাকা ত্যাগ করে।

শাহজালাল বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন মোহাম্মদ কামরুল ইমলাম ঢাকা পোস্টকে বলেন, রোববার রাত ১২টা থেকে সকাল ৮টা পর্যন্ত হযরত শাহজলাল আন্তর্জাতিক বিমানবন্দরে ঘন কুয়াশার জন্য কোনো ফ্লাইট ডাইভার্ট হয়নি। তবে কলকাতায় ঘন কুয়াশার জন্য কাতার এয়ারলাইন্সের  একটি ফ্লাইট রাত সোয়া ৩টায় ডাইভার্ট হয়ে ঢাকায় অবতরণ করে। কলকাতার আবহাওয়া স্বাভাবিক হলে সকাল সাড়ে ৬টায় বিমানটি আবার কলকাতায় ফেরত যায়।

সোমবারের পূর্বাভাসে ঘন কুয়াশার বিষয়টি জানিয়ে রেখেছিল আবহাওয়া অধিদপ্তর। তারা জানায়, রোববার মধ্যরাত (সোমবার) থেকে সকাল পর্যন্ত সারা দেশে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং এটি কোথাও কোথাও দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে। কুয়াশার কারণে বিমান চলাচল, অভ্যন্তরীণ নৌ-পরিবহন এবং সড়ক যোগাযোগে সাময়িকভাবে বিঘ্ন ঘটতে পারে।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page