Thursday, February 29, 2024
spot_img

বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রী-মন্ত্রিপরিষদ সদস্যদের শ্রদ্ধা

টিটিএন ডেস্ক :

দুই দিনের রাষ্ট্রীয় সফরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (১৩ জানুয়ারি) সকাল ৯টায় প্রধানমন্ত্রী গণভবন থেকে সড়ক পথে টুঙ্গিপাড়ার উদ্দেশে যাত্রা করেন।

সকাল সাড়ে ১১টায় টুঙ্গিপাড়ায় পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
বেলা ১১টা ৫০ মিনিটে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধ বেদিতে পুস্পস্তবক অর্পণ করে গভীর শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী।

তখন কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন প্রধানমন্ত্রী। এসময় তিন বাহিনীর একটি চৌকস দল গার্ড অব অনার প্রদান করেন।

পরে প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শহীদ সদস্য এবং মহান মুক্তিযুদ্ধে আত্মত্যাগকারী শহীদের আত্মার শান্তি কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন। পরে দলীয় প্রধান হিসেবে ছোট বোন শেখ রেহানাকে সঙ্গে নিয়ে বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানান।

এরপর প্রধানমন্ত্রী নয়া মন্ত্রী পরিষদ ও উপদেষ্টা পরিষদের সদস্যদের নিয়ে জাতির পিতার প্রতি শ্রদ্ধা জানান।

এ সময় কেন্দ্রীয় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, আইন মন্ত্রী আনিসুল হক, শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন, স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী মুহাম্মদ ফারুক খান, পররাষ্ট্র মন্ত্রী মোহাম্মদ হাসান মাহমুদ, সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি, খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, পরিকল্পনামন্ত্রী আব্দুস সালাম, ধর্মমন্ত্রী মো. ফরিদুল ইসলাম. বস্ত্র ও পাটমন্ত্রী জাহাঙ্গীর কবীর নানক, স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন, রেলমন্ত্রী মো. জিল্লুল হাকিম, জনপ্রশাসনমন্ত্রী মো. ফরহাদ হোসেন, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী সাবের হোসেন চৌধুরী, শিক্ষামন্ত্রী মহিবুর হাসান চৌধুরী, শেখ হেলাল উদ্দিন এমপি, শেখ সালাউদ্দিন জুয়েল এমপি, নুরে আলম চৌধুরী লিটন এমপি, শেখ সারহান নাসের তন্ময় এমপিসহ মন্ত্রী, প্রতিমন্ত্রী ও ৫ উপদেষ্টা উপস্থিত ছিলেন।

পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পরিদর্শন বইতে মন্তব্য লেখেন এবং স্বাক্ষর করেন।

শ্রদ্ধা নিবেদন শেষে বঙ্গবন্ধু ভবনে অবস্থান করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সফরে আজ বিকেল ৩টায় টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে নেতাকর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন প্রধানমন্ত্রী। পরে তিনি নিজ বাড়িতে রাত্রিযাপন করবেন।

সফরের দ্বিতীয় দিন রোববার (১৪ জানুয়ারি) দুপুর ২টায় সড়ক পথে টুঙ্গিপাড়া থেকে কোটালীপাড়া উপজেলায় যাবেন। পরে দুপুর আড়াইটায় উপজেলা পরিষদ মাঠে নেতাকর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে যোগ দেবেন। পরে সেখান থেকে বিকেলে সড়ক পথে ঢাকার উদ্দেশে কোটালীপাড়া ত্যাগ করবেন।

প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে জেলাজুড়ে বইছে আনন্দের বন্যা। মোড়ে মোড়ে টাঙানো হয়েছে ব্যানার, ফেস্টুন, প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানিয়ে নির্মাণ করা হয়েছে তোরণ। প্রধানমন্ত্রীর সফরকে ঘিরে জেলাজুড়ে নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page