Sunday, February 25, 2024

তবে কি মন্ত্রী হচ্ছেন আশেক উল্লাহ রফিক!

বিশেষ প্রতিবেদক:

বিভিন্ন নির্ভরযোগ্য সূত্র থেকে খবর আসতে শুরু করেছে মন্ত্রী হতে যাচ্ছেন আশেক উল্লাহ রফিক। তিনি কক্সবাজার-২ (মহেশখালী-কুতুবদিয়া) আসন থেকে নবনির্বাচিত সংসদ সদস্য। এ নিয়ে তিনি পরপর তিনবার সংসদ সদস্য নির্বাচিত হলেন।

কয়েকটি সূত্র থেকে জানা যাচ্ছে এবং আওয়ামীলীগের ভেতরেও শক্ত গুঞ্জন চলছে আশেক উল্লাহর মন্ত্রীত্ব পাওয়া নিয়ে। সূত্রটি বলছে আশেক যদি মন্ত্রীত্ব পেয়ে থাকেন তবে তিনি হতে যাচ্ছেন প্রতিমন্ত্রী। দায়িত্ব পেতে পারেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের।

ইতোমধ্যেই গণমাধ্যমে খবর প্রকাশিত হচ্ছে মন্ত্রী পরিষদের সদস্য হতে যাচ্ছেন ৩৬ জন। মন্ত্রী পরিষদে যারা শপথ নেবেন তাদের কাছে ফোন আসতেও শুরু করেছে বলে জানানো হচ্ছে খবরে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে অনেকটা আগেভাগেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা মহেশখালীতে মাতারবাড়ির জনসভায় আশেক উল্লাহকে বিশেষ ভাবে পরিচিত করানোর মধ্যে দিয়ে জানান দিয়েছিলেন মনোনয়ন দেয়ার ব্যাপারে। এরপর থেকেই আশেকের প্রতি প্রধানমন্ত্রীর বিশেষ স্নেহের বার্তা অনেকটা খোলাসা হয়। নির্বাচিত হওয়ার পর মঙ্গলবার রাতে ও বুধবার সকালে দুই দফা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে দেখা করেন আশেক উল্লাহ রফিক।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তিন দিনের মাথায় টানা চতুর্থবারের মত সরকার গঠন করতে যাচ্ছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। আর সংসদে সংখ্যাগরিষ্ঠ এই দলের প্রধান হিসেবে পঞ্চমবার প্রধানমন্ত্রী হতে যাচ্ছেন শেখ হসিনা।

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) বঙ্গভবনে হবে নতুন মন্ত্রিসভার শপথ।

স্বাভাবিকভাবেই বঙ্গভবনে মন্ত্রিসভার শপথ আয়োজন করে মন্ত্রিপরিষদ বিভাগ। যারা মন্ত্রী হবেন, তাদের সঙ্গে সরাসরি মন্ত্রিপরিষদ সচিব কথা বলেন। দাওয়াত দেবেন, তারপর শপথ নিতে যেতে হয় বঙ্গভবনে। এ বিষয়ে আশেক উল্লাহ রফিকের সাথে যোগাযোগ করা হলে তিনি এখনও (রাত ৮ পর্যন্ত) কেবিনেট ডিভিশনের কোনো ফোন পাননি। তবে দলের বিভিন্ন সূত্র, ঢাকায় কেন্দ্রীয় নেতারাও আশেক উল্লাহ রফিকের মন্ত্রী হওয়া নিয়ে ইতিবাচক ইংগিত দিয়েছেন। তবে মন্ত্রী কে হবেন তার নির্ভর করছে প্রধানমন্ত্রী ও দলীয় প্রধান শেখ হাসিনার সিদ্ধান্তের উপর।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page