Saturday, April 13, 2024

বাংলাদেশে নতুন সরকারের সঙ্গে কাজ করতে প্রস্তুত চীন: মুখপাত্র

টিটিএন ডেস্ক: 

চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বলেছেন, বাংলাদেশের বন্ধুত্বপরায়ণ ও ঘনিষ্ঠ প্রতিবেশী হিসেবে চীন, আইনের মধ্যে থেকেই নির্বাচনোত্তর রাজনৈতিক এজেন্ডা বাস্তবায়নে বাংলাদেশকে তার দৃঢ় সমর্থন করার প্রত্যয় ব্যক্ত করেছে।

মুখপাত্র মাও নিং বেইজিংয়ে নিয়মিত প্রেস ব্রিফিংকালে বলেছেন, পারস্পরিক শ্রদ্ধা, সম-অবস্থান, পারস্পরিক সুবিধা এবং অন্য দেশের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ না করার নীতির ভিত্তিতে চীন বাংলাদেশের নতুন সরকারের সঙ্গে দীর্ঘস্থায়ী বন্ধুত্বকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য কাজ করতে প্রস্তুত।

 

তিনি বলেন, বেইজিং বেল্ট অ্যান্ড রোড সহযোগিতাকে আরও জোরদার এবং চীন-বাংলাদেশ সহযোগিতার কৌশলগত অংশীদারত্বের লক্ষ্যে বৃহত্তর অগ্রগতির জন্য কাজ করতে প্রস্তুত। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পরিকল্পনা অনুযায়ী সফলভাবে অনুষ্ঠিত হওয়ার জন্য চীন বাংলাদেশকে অভিনন্দন জানায় এবং নির্বাচনে জয়ী হওয়ায় আওয়ামী লীগকেও অভিনন্দন জানাচ্ছে।

এর আগে ৮ জানুয়ারি ঢাকায় চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েন গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফোন করেন এবং দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সফলভাবে সম্পন্ন হওয়ায় এবং আওয়ামী লীগের বিজয় লাভের জন্য তাকে অভিনন্দন জানান।

ইয়াও ওয়েন বাংলাদেশের প্রধানমন্ত্রীকে চীনা নেতাদের উষ্ণ অভিনন্দন ও শুভেচ্ছা জানান।

 

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page