Sunday, February 25, 2024

বেঁচে থেকেও মৃত! ভোটার তালিকা থেকে সাংবাদিকের নাম কর্তন

শামীমুল ইসলাম ফয়সাল

কক্সবাজারের উখিয়ায় জীবিত এক ব্যক্তির নাম রহস্যজনকভাবে ভোটার তালিকা থেকে কর্তন করা হয়েছে। ঐ ব্যক্তি স্থানীয় সাংবাদিক – দৈনিক জনকন্ঠের উখিয়া সংবাদদাতা মুহাম্মদ হানিফ আজাদ।

তিনি রাজাপালং ইউনিয়নের ৮নং ওয়ার্ড এলাকার ফকির আহমেদের পুত্র। রবিবার (৭ জানুয়ারি) ছবি যুক্ত তালিকায় নিজের ভোটার ক্রমিক নং-৬৪৮ এর স্থলে ‘কর্তন করা হয়েছে” লেখা থাকায় কেন্দ্রে গিয়েও তিনি ভোট দিতে পারেন নি।

হানিফ আজাদের স্মার্ট কার্ডের জাতীয় পরিচয় পত্র নং- ১৪৮৮৪১০২১৬, ভোটার নং- ২২১৮২৫০০০০২১।

উপজেলা নির্বাচন অফিস সুত্রে জানা গেছে, কেউ মারা গেলে ঐ ভোটারের স্থলে লেখা হয় “কর্তন করা হয়েছে”, ইউনিয়ন পরিষদের গ্রাম পুলিশগণ নির্বাচন কার্যালয় সংশ্লিষ্টদের এক্ষেত্রে তথ্য দিয়ে প্রাথমিক সহায়তা করে থাকেন।

জীবিত থেকেও মৃত হওয়ায় বিস্মিত হানিফ আজাদ অদ্ভুতুরে এই কান্ডের জন্য দায়ী করেছেন তার এলাকায় দায়িত্বরত রাজাপালং ইউপি ৮নং ওয়ার্ডের চৌকিদার (গ্রামপুলিশ) সাইফুল ইসলামকে।

হানিফ আজাদ বলেন, ” সাইফুল চৌকিদার ইচ্ছা করেই ভুল তথ্য দিয়ে নির্বাচন অফিসকে বিভ্রান্ত করেছে। সংশ্লিষ্টদের কাছে আমি প্রতিকার চাই।”

অভিযুক্ত সাইফুল মুঠোফোনে জানান, ” এলাকা কেন্দ্রিক পূর্ব শত্রুতার কারণে তিনি আমার বিরুদ্ধে এমন অভিযোগ করছেন। নাম কর্তন করার ক্ষমতা আমার নেই, আমি যদি দায়ী থাকি যা ব্যবস্থা নেওয়া হোক মেনে নেবো।”

উপজেলা নির্বাচন কর্মকর্তা আবু তালেব বলেন, ” আমি ভারপ্রাপ্ত হিসেবে দায়িত্বে আছি, এসব ঝামেলার বিষয়ে এখন মন্তব্য করতে পারবো না।”

লিখিত অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছেন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সহকারী রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব পালন করা উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ তানভীর হোসেন।

তিনি বলেন, ” এটি নির্বাচন অফিসের ব্যাপার, অভিযোগ পেলে অবশ্যই তদন্ত করে দেখবো।”

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page