Thursday, February 29, 2024
spot_img

কক্সবাজারে সর্বোচ্চ ভোট পেলেন কমল, সর্বনিম্ন মাহবুবুল আলম

সিয়াম সোহেল :

অনেক চওড়াই উতরাই পেরিয়ে সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ২০২৪ সমাপ্ত হয়েছে।

রবিবার দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কক্সবাজার জেলায় সর্বোচ্চ ভোট পেয়েছেন সদর-রামু-ইদগাঁও ৩ আসনে নৌকা প্রতীকের প্রার্থী সাইমুম সরওয়ার কমল। তার প্রাপ্ত ভোটের সংখ্যা ১ লক্ষ ৬৭ হাজার ৩৯ ভোট। অন্যদিকে সর্বনিম্ন ভোট পেয়েছেন কক্সবাজার ২ (মহেশখালী-কুতুবদিয়া) আসনের ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) আম প্রতীকের প্রার্থী মাহবুবুল আলম, তিনি পেয়েছেন ১৪৮ ভোট।

এছাড়া জেলায় ৪ আসনে সর্বোচ্চ ভোট ও সর্বনিম্ন ভোট পেয়েছেন যারা তারা হলেন, কক্সবাজার-১ আসনে ‌কল্যাণ পার্টির মনোনীত হাত ঘড়ি প্রতীকের প্রার্থী সৈয়দ মুহাম্মদ ইবরাহিম। তিনি এ আসনে সর্বোচ্চ ৮১ হাজার ৯৫৫ ভোট পে‌য়ে সংসদ সদস‌্য নির্বা‌চিত হয়েছেন। অন্যদিকে এ আসনে সর্বনিম্ন ১৮০ ভোট পেয়েছেন কলার ছড়ি প্রতীকের স্বতন্ত্র প্রার্থী কমর উদ্দিন আরমান।

কক্সবাজার-২ আসনে নৌকা প্রতীকের আশেক উল্লাহ রফিক সর্বোচ্চ ভোট পেয়েছেন তিনি পেয়েছেন ৯৭ হাজার ৬শ ৫ ভোট। এ আসনে সর্বনিম্ন ১৪৮ ভোট পেয়েছেন এনপিপির প্রার্থী মাহাবুবুল আলম।

কক্সবাজার -৩ আসনে সাইমুম সরওয়ার কমল সর্বোচ্চ ভোট পেয়েছেন,তার প্রাপ্ত ভোট ১ লক্ষ ৬৭ হাজার ৩৯ ভোট। এ আসনে বাংলাদেশ ন্যাশনালিষ্ট ফ্রন্ট (বিএনএফ) মনোনীত টেলিভিশন প্রতীকের প্রার্থী মোহাম্মদ ইব্রাহিম পেয়েছেন সর্বনিম্ন ভোট তার প্রাপ্ত ভোট ২৬৮।

কক্সবাজার-৪ আসনে নৌকা প্রতীকের শাহীন আকতার সর্বোচ্চ ১ লাখ ২২ হাজার ৮ ভোট পেয়েছেন। অন্যদিকে এই আসনে পেয়েছেন তৃর্ণমূল বিএনপির প্রার্থী মুজিবুল হক মুজিব সর্বনিম্ন ভোট পেয়েছেন। সোনালী আঁশ প্রতীক নিয়ে তিনি পেয়েছেন ২৪৬ ভোট।

এই নির্বাচনে ৪টি আসনে প্রতিদ্বন্দিতা করছে নিবন্ধিত ১০ টি রাজনৈতিক দল। অংশ নিয়েছে ৬ জন স্বতন্ত্র প্রার্থী সহ ২৬ প্রার্থী।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page