Saturday, March 2, 2024
spot_img

কক্সবাজারে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে ভোটারের উপস্থিতি

শাহেদ হোছাইন মুবিন :

বেলা বাড়ার সঙ্গে সঙ্গে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কক্সবাজার ৩ আসনে ভোটারের উপস্থিতি বাড়ছে।

নৌকা প্রতীকের প্রার্থীর সঙ্গে স্বতন্ত্র প্রার্থীসহ অপর ৪ প্রার্থীর মধ্যে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ লড়াইয়ের এ আসনে রবিবার সকাল থেকে সরেজমিনে কয়েকটি ভোট কেন্দ্র ঘুরে দেখা যায় এমন চিত্র।

এরআগে শীতের সকাল হওয়ায় প্রাথমিক পর্যায়ে কেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি কম ছিলো। তবে সকাল দশটার দিকে কক্সবাজার শহর ও সদর উপজেলার বিভিন্ন কেন্দ্রে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়তে শুরু করেছে ভোটারের উপস্থিতি।

এদিকে ভোটগ্রহণ শুরুর পর থেকে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। কক্সবাজার ৩ সংসদীয় আসনে মোতায়েন করা হয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর ব্যাপক সংখ্যক সদস্য।

হাশেমিয়া কামিল মাদ্রাসার কেন্দ্রের প্রিসাইডিং জাহেদুর রহমান জানান, সুন্দরভাবে সব প্রস্তুতি সম্পন্ন করে যথা সময়ে ভোটগ্রহণ শুরু হয়েছে। ভোটাররা আসছেন। শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে।

জানা যায়, কক্সবাজার-৩ (সদর-রামু-ঈদগাঁহ) আসনে মোট ভোটার ৪ লক্ষ ৮৯ হাজার ৬১০ জন। তারমধ্যে, পুরুষ ভোটার ২ লক্ষ ৬০ হাজার ৫৯৭ জন এবং মহিলা ভোটার ২ লক্ষ ২৯ হাজার ১৩ জন। জেলার ৪ টি আসনের মধ্যে সর্বোচ্চ ভোটার রয়েছে এ আসনে। এ আসনে মোট ভোট কেন্দ্র ১৭৬ টি। মোট বুথ সংখ্যা ১ হাজার ৩০ টি। তারমধ্যে, পুরুষ বুথ ৫৩১ টি। মহিলা বুথ ৩৯৯ টি। অস্থায়ী বুথ ১৬ টি। এ আসনে প্রতিদ্বন্দ্বী প্রার্থী মোট ৬ জন।

কক্সবাজার-৩ আসনের মধ্যে কক্সবাজার সদর উপজেলায় উপজেলায় মোট ভোটার ২ লক্ষ ১৭ হাজার ১২২ জন। তারমধ্যে, পুরুষ ভোটার ১ লক্ষ ১৫ হাজার ৫৩২ জন এবং মহিলা ভোটার ১ লক্ষ ১৫ হাজার ৫৯০ জন। এই উপজেলায় মোট ভোট কেন্দ্র ৭৬ টি।

কক্সবাজার-৩ আসনের মধ্যে রামু উপজেলায় মোট ভোটার ১ লক্ষ ৮৪ হাজার ৭৫১ জন। তারমধ্যে, পুরুষ ভোটার ৯৭ হাজার ৫৭১ জন এবং মহিলা ভোটার ৮৭ হাজার ১৮০ জন। এই উপজেলায় মোট ভোট কেন্দ্র ৬৪ টি।

কক্সবাজার-৩ আসনের মধ্যে, ঈদগাঁহ উপজেলায় মোট ভোটার ৮৭ হাজার ৭৩৭ জন। তারমধ্যে, পুরুষ ভোটার ৪৭ হাজার ৪৯৪ জন এবং মহিলা ভোটার ৪০ হাজার ২৪৩ জন। এ উপজেলায় মোট ভোট কেন্দ্র ৩৬ টি। জেলার ৯ টি উপজেলার মধ্যে সর্বনিন্ম সংখ্যক ভোটার রয়েছে ঈদগাঁহ উপজেলায়।

উল্লেখ্য: সকাল ৮টা থেকে কক্সবাজার ৩ সংসদীয় আসনের ১৭৬টি কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়েছে। টানা চলবে বিকাল ৪টা পর্যন্ত।জেলার ৪ টি আসনের মধ্যে সর্বোচ্চ ভোটার রয়েছে এ আসনে।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page