Monday, February 26, 2024

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন: কক্সবাজার চলছে ভোটগ্রহণ

নিজস্ব প্রতিবেদক:

উৎসবমুখর পরিবেশে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কক্সবাজারের ৪টি আসনে সকাল ৮ টা থেকে ভোট গ্রহণ শুরু হয়েছে। বিরতিহীনভাবে চলবে বিকেল ৪টা পর্যন্ত।

সকালে ভোটার উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে উপস্থিতি বাড়বে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

রোববার দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কক্সবাজার সদর ও শহরের কয়েকটি কেন্দ্র ঘুরে এমন চিত্র দেখা গেছে।

কক্সবাজার সদর ৩ আসনের কয়েকটি ভোট কেন্দ্র পর্যবেক্ষণ করে প্রিসাইডিং অফিসারদের সাথে কথা বলে জানা গেছে সুষ্ঠু নির্বাচনের জন্য তারা সবসময় প্রস্তুত। নিদিষ্ট সময় সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়েছে যা বিকাল ৪ টা পর্যন্ত চলবে।

কক্সবাজারের জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়,
কক্সবাজার জেলার ৪ টি সংসদীয় আসনে মোট ভোটার সংখ্যা ১৬ লক্ষ ৫০ হাজার ৯৬০ জন। তারমধ্যে,পুরুষ ভোটার ৮ লক্ষ ৭৩ হাজার ৪৮০ জন এবং মহিলা ভোটার ৭ লক্ষ ৭৭ হাজার ৪৭৮ জন। তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছে জেলার মধ্যে টেকনাফে মাত্র ২ জন। ৪ টি সংসদীয় আসনে মোট ভোট কেন্দ্র ৫৫৬ টি। ভোট কক্ষ (বুথ) রয়েছে স্থায়ী ৩ হাজার ৫০৭ টি। পুরো জেলায় অস্থায়ী বুথ রয়েছে ১৬ টি। ৪ আসনে সংসদ সদস্য প্রার্থী ২৬ জন, যার মধ্যে রয়েছে ২ জন নারী, অন্যদিকে প্রার্থীদের মধ্যে রয়েছেন স্বতন্ত্র ৬ জন। ১০ টি রাজনৈতিক দল দলীয় প্রতিকে অংশ নিচ্ছে কক্সবাজারের ৪ টি আসনে।

জানা গেছে, নির্বাচন উপলক্ষে রোববার সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। এরই মধ্যে নির্বাচনের সবধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন। সার্বিক পরিস্থিতি স্বাভাবিক রাখতে ব্যাপক প্রস্তুতি নিয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। নির্বাচনী সব সরঞ্জাম ভোটকেন্দ্রে এর আগে পৌঁছে গেলেও আজ সকাল ৮টা থেকে শুরু হয়েছে ভোটগ্রহণ, চলবে বিকেল ৪টা পর্যন্ত।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page