Monday, February 26, 2024

ঈদগাঁওতে নৌকার গণজোয়ারঃ হ্যাট্রিক জয়ের আশা কমল অনুসারীদের

শাহিদ মোস্তফা শাহিদ :

বহুল কাঙ্ক্ষিত ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ সদস্য নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী আলহাজ্ব সাইমুম সরওয়ার কমলের পক্ষে ঈদগাঁও উপজেলায় নৌকার গণজোয়ার সৃষ্টি হয়েছে। দুইদিনের ব্যবধানে ভোটের প্রেক্ষাপট পাল্টে গেছে বলেও জানান ভোটাররা। স্থানীয় সাধারণ ভোটারেরা বলেন, স্বতন্ত্র প্রার্থী ঈগল প্রতীকের ব্যারিস্টার মিজান সাঈদ।তার শৈশবের এলাকা হিসাবে ঈদগাঁও উপজেলায় ব্যাপক ভোটার তার পক্ষে থাকার একটা ধারণা ছিল। কিন্তু ৪/৫ দিনের ব্যবধানে সেটি পাল্টে গেছে। আওয়ামী লীগের তৃণমূল পর্যায়ের নেতাকর্মীরা দলের মনোনীত প্রার্থী সাইমুম সরওয়ার কমলের পক্ষে শক্ত অবস্থান নিয়ে মাঠে ঘাটে চষে বেড়াচ্ছে। উন্নয়নের ফিরিস্তিসহ কমলের পক্ষে নানান কৌশল অবলম্বন করে সাধারণ ভোটারদের মন জয় করতে সক্ষম হয়েছে।

দলীয় সূত্রে জানা যায়, ঈদগাঁও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইমরুল হাসান রাশেদ চেয়ারম্যানের নেতৃত্বে দলের সিনিয়র নেতাকর্মী এবং ৫ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সাধারণ সম্পাদক ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা নৌকার পক্ষে কাজ করে আসছে। সে সুবাদে নৌকার প্রার্থীর অবস্থান শক্ত অবস্থানে রয়েছে। তাছাড়াও উপজেলার ৫ ইউপি চেয়ারম্যান অধিকাংশ মেম্বার, মহিলা মেম্বার, বর্ষীয়ান রাজনীতিবিদরা নৌকার পক্ষে কাজ করে আসছে বলে জানান স্থানীয় সাধারণ ভোটারেরা।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইমরুল হাসান রাশেদ জানান, ঈদগাঁওয়ের জনবিচ্ছিন্ন গুটি কয়েকজন নেতা ছাড়া ৯০ % আওয়ামী লীগ নেতাকর্মী এবং সাধারণ জনগণ স্বাধীনতার প্রতীক নৌকার পক্ষে আছে। গত তিনদিনে প্রতি ইউনিয়নের ওয়ার্ড পর্যায়ে উঠান বৈঠক, পথসভা, জনসভা করে নৌকার গণজোয়ার সৃষ্টি হয়েছে। ইনশাআল্লাহ আবারো সাইমুম সরওয়ার কমলকে নির্বাচিত করে হ্যাট্রিক জয় করে সংসদে পাঠাবো। প্রতিটি কেন্দ্রে নৌকা বিপুল ভোটে এগিয়ে থাকবে।

সাধারণ ভোটেরা জানান, আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল বিগত ১০ বছরে ঈদগাঁও উপজেলায় অসংখ্য উন্নয়ন মুলক কাজ করেছে, তাছাড়া বিপদ আপদে সবার আগে এগিয়ে এসেছে। মা্হামারী করোনা, ভয়াবহ দূর্যোগের সময় মানুষের পাশে থেকে সহযোগীতা করেছে তাই এবারও নৌকায় ভোট দিয়ে তৃতীয় বারের মতো সংসদ সদস্য নির্বাচিত করে মহান সংসদে পাঠাবে।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে নতুন উপজেলা ঈদগাঁওতে এবার নারী পুরুষ মিলে ভোটার রয়েছে ৮৭৭৩৭ জন,তৎমধ্যে ইসলামপুর ইউনিয়নে ভোটার সংখ্যা ১৪৯০৫, পোকখালী ইউনিয়নে ১৬৬৯২, ইসলামাবাদ ইউনিয়নে ২০১৮২,ঈদগাঁও ইউনিয়নে ২৩৪২১ জন, জালালাবাদ ইউনিয়নে ১২৫৩৭ জন। জানুয়ারী ৭ তারিখ সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত ৩৬ টি কেন্দ্রে ভোট গ্রহণ করা হবে।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page